বাসস দেশ-২১ : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় একটি পাড়া লকডাউন

217

বাসস দেশ-২১
করোনা-পাড়া লকডাউন
চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় একটি পাড়া লকডাউন
চট্টগ্রাম, ৬ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনা উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যুর পর আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড়া পাড়া লকডাউন করেছে উপজেলা প্রশাসন।
আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ জানান, ‘পূর্ব সতর্কতার অংশ হিসেবে শিলাইগড়া পাড়া আমরা লকডাউন করে দিয়েছি। শতাধিক পরিবারের বসবাস ওই পাড়ায়। তাদের সবার নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে আজ (সোমবার) ভোর থেকে শিলাইগড়া পাড়ায় প্রবেশ ও বহির্গমণে নিষেধাজ্ঞা জারি করা হয়।’
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী শরীফ মোহাম্মদ (২২) আনোয়ারার মধ্যম শিলাইগড়া এলাকার বাসিন্দা।
সোমবার সকালে তার নমুনা পরীক্ষার জন্য বিআইটিআইডি’তে পাঠানো হয়েছে।’ বিকালে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যেতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। ওই যুবকের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হলে শিলাইগড়া পাড়ায় লকডাউন পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আনোয়ারার ইউএনও শেখ জোবায়ের আহমেদ।
এদিকে প্রশাসন লকডাউন ঘোষণা করার পর আনোয়ারা শিলাইগড়া পাড়ার প্রতিটি প্রবেশপথে পুলিশের পাহারা বসানো হয়েছে। পাড়া থেকে যেন কেউ আসতে না পারে, কিংবা কেউ ভেতরে যেতে না পারে- তা নিশ্চিত করা হচ্ছে।
বাসস/ডিবি/এমএআর/১৯০০/-শআ