বাসস দেশ-১১ : শ্রমিক নেতা জাফরুল হাসানের ইন্তেকাল

146

বাসস দেশ-১১
শোক-সংবাদ
শ্রমিক নেতা জাফরুল হাসানের ইন্তেকাল
ঢাকা, ৬ এপ্রিল, ২০২০ (বাসস) : বিশিষ্ট শ্রমিক নেতা বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিল্স এর যুগ্ম-মহাসচিব ও নির্বাহী পরিচালক মো: জাফরুল হাসান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর।
আজ সোমবার দুপুরে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘ দিন যাবত ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গত ৮ মার্চ তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তাকে আজ ফরিদপুরে পারিবারিক কবরস্থানে দাফন করার জন্য নিয়ে যাওয়া হবে।
বিল্স চেয়ারম্যান মো: হাবিবুর রহমান সিরাজ এবং মহাসচিব নজরুল ইসলাম খান তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
তিনি ১৯৬৭ সালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করে ২০০৫ সালে একই পদে অবসর গ্রহণ করেন। ট্রেড ইউনিয়ন সম্পৃক্ততার কারণে তিনি কখনো পদোন্নতি গ্রহন করেননি। তিনি ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং শ্রমিক দলের বর্তমান উপদেষ্টা ও সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।
বাসস/সবি/এমএআর/১৬৪০/-শআ