এজবাস্টন স্টেডিয়ামে হতে পারে করোনাভাইরাসের পরীক্ষা কেন্দ্র

151

লন্ডন, ৩ এপ্রিল ২০২০ (বাসস) : ইংল্যান্ডের বার্মিংহামস্থ এজবাস্টন স্টেডিয়ামে হতে যাচ্ছে প্রাণঘাতি করোনাভাইরাসের পরীক্ষা কেন্দ্র।
করোনাভাইরাসের সংক্রমন রোধে ও প্রতিকারমূলক ব্যবস্থা নেয়ার সুবিধার্থে এজবাস্টন স্টেডিয়ামকে ব্যবহার করা হবে করোনা পরীক্ষার কেন্দ্র হিসেবে।
জাতীয় স্বাস্থ্য সেবার কাছে এ সংকটময় পরিস্থিতিতে স্টেডিয়ামকে ছেড়ে দিতে রাজি হয়েছে মাঠটির মালিক ওয়ারউইকশায়ার কাউন্টি ক্লাব।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এমনটা নিশ্চিতও করেছে ওয়ারউইকশায়ার কাউন্টি ক্লাব। তারা জানিয়েছে, ‘করোনাভাইরাসের যে কোন কাজের জন্য আমরা এই স্টেডিয়ামকে দিতে প্রস্তুত।’
ওয়ারউইকশায়ার কাউন্টির প্রধান নির্বাহী নেইল স্নোবল বলেন, ‘যেহেতু ২৯ মে পর্যন্ত আমাদের কাউন্টি ক্রিকেট-সভা-সমাবেশ এবং আলোচনাসহ সকল কিছুই স্থগিত রয়েছে, তাই আমরা খুঁজছিলাম কীভাবে এই কঠিন সময়ে স্থানীয় মানুষের পাশে দাঁড়ানো যায়। আমাদের সিনিয়র সদস্য, সাবেক খেলোয়াড়দের সাথে আলাপ-আলোচনা করে দেশের প্রয়োজনে মাঠটিকে ব্যবহারের জন্য জাতীয় স্বাস্থ্য সেবার কাছে প্রস্তাব দিয়েছি আমরা।’
এখন থেকেই এই মাঠের গাড়ি পার্কিংয়ের জায়গাটা জাতীয় স্বাস্থ্য সেবার ‘করোনাভাইরাসের পরীক্ষা কেন্দ্র’ হিসেবে ব্যবহার হবে। যারা পরীক্ষা করতে চায়, তারা এখানে করতে পারবে।