বাসস দেশ-১১ : গুরুতর অসুস্থ ঝিকরগাছার সহকারি কমিশনারকে (ভূমি) ঢাকা সিএমএইচ-এ স্থানান্তর

169

বাসস দেশ-১১
এসি-ঢাকা-স্থানান্তর
গুরুতর অসুস্থ ঝিকরগাছার সহকারি কমিশনারকে (ভূমি) ঢাকা সিএমএইচ-এ স্থানান্তর
ঢাকা, ১ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রচারাভিযানকালে দুর্ঘটনায় গুরুতর আহত যশোরের ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভূমি) ডা: কাজী নাজিব হাসানকে বুধবার ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে ঢাকার সিএমএইচ-এ স্থানান্তর করা হয়েছে।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘ইন এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে যশোর জেলার ঝিকরগাছা থানার সহকারি কমিশনারকে (ভূমি) বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসে।
উল্লেখ্য, গত ২৯ মার্চ যশোর জেলার ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভূমি) করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ বিষয়ক প্রচারকার্য পরিচালনার সময় ঝিকরগাছা বাজার সংলগ্ন এলাকায় পিছন দিক থেকে একটি মোটর সাইকেল তাকে সজোরে ধাক্কা দেয়। এসময় তিনি গুরুতর আহত হন। সাথে সাথে তাকে যশোর রেলগেট পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় ৩০ মার্চ তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য সিএমএইচ, ঢাকায় স্থানান্তর করা হয়।
বাসস/আইএসপিআর/এমএন/১৫০৮/-শআ