বাসস দেশ-২৬ : নদীকেন্দ্রিক কর্মহীন দিনমজুরদের মাঝে বিআইডব্লিউটিএ’র ত্রাণ বিতরণ

263

বাসস দেশ-২৬
নদী-দিনমজুর-ত্রাণ
নদীকেন্দ্রিক কর্মহীন দিনমজুরদের মাঝে বিআইডব্লিউটিএ’র ত্রাণ বিতরণ
ঢাকা, ৩১ মার্চ, ২০২০ (বাসস) : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নদীকেন্দ্রিক কর্মহীন দিনমজুর, নৌশ্রমিক, মাঝি ও জেলেদের মাঝে দৈনিন্দন জরুরি ভোগ্যপণ্য সামগ্রি সম্বলিত এক হাজার প্যাকেট বিতরণ করেছে। প্রতিটি প্যাকেটে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, আধা লিটার সয়াবিন তেল, দু’কেজি আলু, একটি ডেটল সাবান এবং দু’টি করে মাস্ক রয়েছে।
নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ঢাকা নদী বন্দর, বুড়িগঙ্গা নদী ও তুরাগ নদের ৬ টি পয়েন্টে এই সব ভোগ্যপণ্য বিতরণ করে।
ঢাকা সদরঘাট থেকে শুরু করে আগানগর, মিডফোর্ড খেয়াঘাট, খোলামোড়া লঞ্চঘাট, বসিলা ল্যান্ডিং স্টেশন, গাবতলী ল্যান্ডিং স্টেশন, আমিনবাজার ল্যান্ডিং স্টেশন এবং সিন্নিরটেক ল্যান্ডিং স্টেশনের মিরপুর বড় বাজার এলাকায় এসব খাদ্য সামগ্রি বিতরণ করা হয়।
স্বাস্থ্য অধিদপ্তর নির্দেশিত নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিটি পয়েন্টে অত্যন্ত শৃংখলার সাথে এ কার্যক্রম সম্পন্ন করা হয়।
ঢাকা ছাড়াও আজ নারায়ণগঞ্জ, বরিশাল, খুলনা, আরিচা ও পটুয়াখালী নদী বন্দরে খাদ্য বিতরণ করা হয়। সংশ্লিষ্ট নদী বন্দরের আশে পাশে বসবাসকারি শত শত দরিদ্র দিনমজুর খেটে খাওয়া লোকজন খাদ্য গ্রহণ করে।
এসময় ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন, নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, বরিশাল নদী বন্দরে উপ-পরিচালক আজমল হুদা সরকার মিঠু, খুলনা নদী বন্দরে উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, আরিচা নদী বন্দরো উপ-পরিচালক আফম সেলিম রেজা এবং পটুয়াখালী নদী বন্দরের সহকারি পরিচালক খাজা সাদেকসহ সংশ্লিষ্ট বন্দরের কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএআর/২০৩৮/-শআ