খুলনায় ১,৩৭১ জন প্রবাসী কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেলেন

198

খুলনা, ৩১ মার্চ, ২০২০ (বাসস) : খুলনা বিভাগে মোট ১,৩৭১ জন প্রবাসী হোম-কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন এবং আরও তিনজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় ৪৪৩ জন প্রবাসীকে হোম-কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে।
আজ বাসসের সঙ্গে আলাপকালে খুলনা বিভাগের স্বাস্থ্য সেবা অধিদফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. ফেরদৌসী আক্তার জানান, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে মোট ৪৪৩ জন প্রবাসীকে হোম-কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এদের মধ্যে ২২ জন খুলনায়, বাগেরহাটে ১০০, সাতক্ষীরায় ৯৯, যশোরে ৩১, ঝিনাইদহে ১০, ৩১ নড়াইল, চুয়াডাঙ্গায় ১৩০ এবং মেহেরপুর জেলায় ২০ জন।
তিনি বলেন, খুলনা বিভাগে এপর্যন্ত মোট ১১,৮১৬ জন প্রবাসী হোম-কোয়ারেন্টাইনে ছিল। তাদের মধ্যে ১৪ দিনের হোম-কোয়ারেন্টাইনে থাকার পরে করোনাভাইরাসের কোনও লক্ষণ না পাওয়ায় গত ২৪ ঘন্টায় ১,৩৭১ জনকে ছাড়পত্র দেওয়া হয়।
বিভাগে হোম-কোয়ারেন্টাইনে থাকা ১১,৮১৬ জন প্রবাসীর মধ্যে খুলনায় ১,৭৯৮, বাগেরহাটে ১,৫০০, সাতক্ষীরা ২,৬৪০, যশোরে ২,৩৬০, ঝিনাইদহে ৯৬৩, মাগুরায় ৩৯৬, নড়াইলে ৪৮৬, কুষ্টিয়ায় ৬৫৯, চুয়াডাঙ্গায় ৫১৫ এবং মেহেরপুর জেলায় ৪৯৯ জন।
তিনি বলেন, ‘কোভিড-১৯-এর বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সশস্ত্র বাহিনী, সিভিল এবং পুলিশ প্রশাসন, পৌরসভা, স্থানীয় সরকারি সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংস্থাগুলো নিরলসভাবে কাজ করছে।’
বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার বলেন, কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা করতে এই বিভাগে সশস্ত্র বাহিনী ও সবগুলো প্রতিষ্ঠান সুসমন্বিত ভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, বিভিন্ন সংস্থা, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক কর্মী কোভিড-১৯ সচেতনতা বৃদ্ধি কার্যক্রম পরিচালনা অংশ হিসেবে লিফলেট, মাস্ক এবং অ্যান্টিবায়োটিক স্প্রে বিতরণের কাজ করছে। জনসাধারণকে হাত-ধোয়া এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা থাকার পরমর্শমূলক অভিযান অব্যাহত রেখেছে।