বাসস দেশ-১৫ : দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে : স্থানীয় সরকার মন্ত্রী

241

বাসস দেশ-১৫
খাদ্য-বিতরণ-ওয়াসা
দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে : স্থানীয় সরকার মন্ত্রী
ঢাকা, ৩০ মার্চ, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।
তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখা নিশ্চিতকল্পে সরকার দেশব্যাপী ছুটি ঘোষণা করেছে এবং সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে। এ পরিস্থিতিতে অনেক দরিদ্র লোকের পক্ষে খাবার জোগাড় করা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। সরকার তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ যথাসম্ভব সহযোগিতা করার চেষ্টা করছে।
আজ রাজধানীর মিরপুরে কল্যাণপুর নতুন বাজার পোড়াবস্তিতে ঢাকা ওয়াসার খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই যার যার জায়গা থেকে কাজ করে যাচ্ছি। দুস্থ ও অসহায় মানুষদের জন্য মানবিক বিবেচনায় ঢাকা ওয়াসা এ উদ্যোগ গ্রহণ করেছে। আজ এখানে দেড়শ পরিবারসহ ঢাকা শহরে প্রায় ২ হাজার ৩শ’ পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হচ্ছে।
তিনি বলেন, সারা দেশে সিটি কর্পোরেশন, পৌরসভাসহ অন্যান্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ ও জনপ্রতিনিধিদের মাধ্যমেও আমরা খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছি। পর্যায়ক্রমে এর পরিসর ও উপকারভোগীর সংখ্যা আরও বাড়ানো হবে।
বাসস/সবি/এমএসএইচ/১৯১৫/-শআ