বাসস ক্রীড়া-১০ : করোনা চিকিৎসার জন্য প্রয়োজনে দেশের স্ব স্টেডিয়াম হাসপাতাল হিসেবে ব্যবহারের ঘোষণা দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

124

বাসস ক্রীড়া-১০
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী-হাসপাতাল
করোনা চিকিৎসার জন্য প্রয়োজনে দেশের স্ব স্টেডিয়াম হাসপাতাল হিসেবে ব্যবহারের ঘোষণা দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
ঢাকা, ৩০ মার্চ ২০২০ (বাসস) : ঢাকা মহানগরীসহ দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়ামসমূহ প্রয়োজনে করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে বলে ঘোষনা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল, এম পি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার করোনা মোকাবেলায় ইতিমধ্যে সম্ভাব্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানী ও সরকারের গৃহীত সময়োপযোগী পদক্ষেপের কারনে বাংলাদেশে করোনা ভাইরাস মহামারী রূপ ধারন করে নাই। তবে আমাদের আততুস্টিতে বসে থাকলে চলবে না। তাই আমরা যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি। দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম সমূহ স্বাস্থ্য অধিদপ্তর ও স্হানীয় প্রশাসনের চাহিদা মাফিক করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করতে পারবে। আমরা ইতিমধ্যে ঢাকা মহানগরীরসহ দেশের প্রধান প্রান স্টেডিয়াম সমূহে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আবাসনের ব্যবস্থা করেছি। তিনি জানান, ঢাকা মহানগরীরতে অবস্থিত স্টেডিয়াম ও সকল জেলা স্টেডিয়ামসহ মোট ৮০টি এবং ১২৫টি উপজেলা মিনি স্টেডিয়াম রয়েছে।
করোনা মোকাবেলায় সকল পরিস্থিতিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ সার্বিক সহযোগিতা করবে বলে প্রতিমন্ত্রী তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
প্রাণঘাতী এ ভাইরাসের কারণে বিশ্বের ন্যায় বাংলাদেশেও বন্ধ করে দেওয়া হয়েছে সকল প্রকার খেলাধুলা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০টি ইভেন্টের আয়োজন করা হলেও সেগুলো সাময়িক স্থগিত করা হয়েছে।
বাসস/সবি/এএমটি/১৮০০/স্বব