বাসস দেশ-২২ : পণ্য সরবরাহ ও স্থিতিশীল রাখতে মাঠপ্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়

218

বাসস দেশ-২২
বাণিজ্য-শৃঙ্খলা
পণ্য সরবরাহ ও স্থিতিশীল রাখতে মাঠপ্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়
ঢাকা, ২৯ মার্চ, ২০২০ (বাসস): করোনাভাইরাস প্রার্দুভাবের এই সময়ে দেশে নিত্যপ্রয়োজনীয় সব ধরনের পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে মাঠপ্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি উচ্চ পর্যায়ের কমিটি।
বাণিজ্য সচিব ড. মো. জাফরউদ্দীনের তত্ত্বাবধায়নে সরকারি ছুটির সময়েও এই কার্যক্রম চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করছেন।
রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রপ্তানি বিষয়ে তথ্য সরবরাহের দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আব্দুর রহিম খান (মোবাইল-০১৭১১৩৬৮৪২৬), সিনিয়র সহকারী সচিব আশরাফুর রহমান (মোবাইল ০১৭১৬১৫৪০২০) এবং সহকারী বাণিজ্য পরামর্শক মো. জিয়াউর রহমান (মোবাইল ১০৭১২১৬৮৯১৭)।
এছাড়া পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) কর্মকর্তা-কর্মচারিদের সকল ছুটি বাতিল করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করছে। জরুরি সেবা প্রদানের জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে, এটির মোবাইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।
ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম পূর্বের ন্যায় চলমান রয়েছে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭।
বাসস/সবি/আরআই/১৯৩২/-শআ