বাসস ক্রীড়া-১৪ : চুক্তির বাইরের ক্রিকেটারদের জন্য বিসিবির আর্থিক সহযোগিতা

392

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট- সহযোগিতা
চুক্তির বাইরের ক্রিকেটারদের জন্য বিসিবির আর্থিক সহযোগিতা
ঢাকা, ২৮ মার্চ, ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে যখন পুরো বিশ্ব থমকে গেছে ঠিক তখনই বাংলাদেশের ক্রিকেটারদের সগযোগিতায় এগিয়ে এলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেনীর চুক্তির সঙ্গে যে সকল ক্রিকেটার আবদ্ধ নয়, তবে ২০১৯-২০ বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লীগে (ডিপিএল) খেলছেন তাদের জন্য এককালীন ত্রিশ হাজার টাকা আর্থিক সহযোগিতা দেয়ার ঘোষনা দিয়েছে বিসিবি।
ডবসিবির দেয়া এক বিজ্ঞপ্তিতে আজ বলা হয়েছে, বঙ্গবন্ধু ডিপিএল ২০১৯-২০ মৌসুমে অংশ গ্রহনকারী যে সকল ক্রিকেটার বিসিবির কেন্দ্রীয় ও প্রথম শ্রেনীর ক্রিকেটের চুক্তির সয্গে আবদ্ধ নন, তাদের জন্য বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এমপি এককালীন ত্রিশ হাজার টাকা করে সহযোগিতার ঘোষনা দিয়েছেন। যাতে লীগ বন্ধকালীন সময়েও তারা উপকৃত হতে পারেন।
এদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতির উদ্ধৃতি দিয়ে জানানো হয়েছে, ‘অনির্দিষ্টকালের জন্য প্রিমিয়ার বন্ধ হয়ে যাওয়ায় যেসকল ক্রিকেটার বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ নন, তারা এই সময়টিতে আর্থিক সঙ্কটে পড়তে পারেন যেহেতু তারা প্রিমিয়ার লিগের ক্লাব থেকে আংশিক টাকা পেয়েছেন। এই সহযোগিতাটি শুধু তাদের জন্যই।’
প্রসঙ্গত, চলতি মাসের ১৫ তারিখে মাঠে গড়িয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুম। কিন্তু ঠিক তখনই দেশে হানা দেয় প্রাণঘাতী করোনাভাইরাস। ভাইরাসটির প্রাদুর্ভাব ঠেকাতে প্রথম রাউন্ড শেষে দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত ঘোষণা করে দেওয়া হয়। এরপর ১৯ মার্চ বিসিবিতে সংক্ষিপ্ত সভা শেষে অনির্দিষ্ট কালের জন্য লিগ বন্ধের ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
বাসস/২১৩৪/স্বব