বাসস দেশ-১৪ : চট্টগ্রামে হোম কোয়ারেন্টিনে থাকা মানুষের পাশে পুলিশ

154

বাসস দেশ-১৪
চট্টগ্রাম-হোম সার্ভিস’
চট্টগ্রামে হোম কোয়ারেন্টিনে থাকা মানুষের পাশে পুলিশ
চট্টগ্রাম, ২৮ মার্চ, ২০২০ (বাসস) : করোনাভাইরাস সংক্রমণ রোধে অনেকটা ঘরে আবদ্ধ থাকা মানুষের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।
জনসাধারণকে যাতে ঘর থেকে বের হতে না হয়, সেজন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধ সংগ্রহ করে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে পুলিশ।
সিএমপি উত্তর জোনের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক আজ বলেন, চারটি থানা এলাকায় হোম কোয়ারেন্টিনে থাকা জনসাধারণকে পুলিশের পক্ষ থকে ডোর টু ডোর এই সার্ভিস পৌঁছে দেওয়া হবে।
তিনি বলেন, সম্মানিত নাগরিকদরে সুবধিার কথা ভেবে পুলিশের পক্ষ থেেক এই উদ্যোগ নেওয়া হয়েছে। যারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে হোম কোয়ারেন্টিন মেনে চলছেন, শুধু তারাই এই সবের আওতাভুক্ত থাকবেন। এক্ষেত্রে সব গ্রহীতাকে পণ্যের মূল্য পরিশোধ করতে হবে।
বিজয় বসাক বলেন, ‘করোনার সংক্রমণ রোধে মানুষকে ঘরে রাখতে পুলিশ সহায়তা করছে। আমরা ‘স্টে হোম’ কার্যক্রম চালু করেছি। যারা ঘর থেকে বের হচ্ছেন না, তাদের চাহিদামতো নিত্যপ্রয়োজনীয় বাজার পৌঁছে দিচ্ছে পুলিশ সদস্যরা। যে কোন উপায়ে আমাদেরকে করোনার সংক্রমণ রোধ করতে হবে। সেজন্য সবার ঘরে অবস্থান করা জরুরি।
সিএমপির উত্তর বিভাগের সেবা প্রদানকারী এই চারটি থানা এবং ফোন হলো : বায়জিদ বোস্তামী থানা- ০১৭৬৯৬৯৫৬৬৮, খুলশী-০১৭৬৯৬৯৫৬৬৬, চাদগাঁও-০১৭৬৯৬৯৫৬৬৯ এবং পাঁচলাইশ-০১৭৬৯৬৯৫৬৭০।
বিজয় বসাক বলেন, থানার এসব নম্বরে ফোন করলে সংশ্লিষ্ট থানার ডিউটি অফিসার ফোন রিসিভ করে নাগরিকদের র্অডার নিবেন। পরর্বতী সময়ে থানার পুলিশ সদস্যরা উল্লেখিত ঠিকানায় প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেবেন। কাঙ্খিত পণ্য বুঝে নিয়ে পরে মূল্য পরিশোধ করবেন তারা।
বাসস/জিই/কেসি/১৮৪৫/আরজি