বাসস দেশ-৯ : বাড্ডার আওয়ামী লীগ নেতা ফরহাদ হত্যাকান্ডের মূলহোতাসহ ৫ জন গ্রেফতার

133

বাসস দেশ-৯
অস্ত্র উদ্ধার-গ্রেফতার
বাড্ডার আওয়ামী লীগ নেতা ফরহাদ হত্যাকান্ডের মূলহোতাসহ ৫ জন গ্রেফতার
ঢাকা, ১৪ জুলাই, ২০১৮ (বাসস) : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আওয়ামী লীগ নেতা ফরহাদ আলী হত্যাকান্ডের মূলহোতাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তর বিভাগ।
গ্রেফতারকৃতরা হচ্ছে- মো. জাকির হোসেন, মো. আরিফ মিয়া, মো. আবুল কালাম আজাদ ওরফে অনির, মো. বদরুল হুদা ওরফে সৌরভ ও মো. বিল্লাল হোসেন ওরফে রনি।
শুক্রবার নগরীর গুলশান ও মিরপুর শাহআলী থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে চারটি বিদেশি আগ্নেয়াস্ত্র, চারটি ম্যাগাজিনসহ ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
এ ব্যাপারে আজ শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আবদুল বাতেন ।
তিনি বলেন, চলতি বছরের ১৫ জুন বাড্ডা থানাধীন আলীর মোড় এলাকায় শুক্রবার বাদ জুম্মা বাড্ডা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফরহাদ আলীকে মসজিদের সামনে অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসীরা নৃশংশভাবে গুলি করে হত্যা করে। এই ঘটনায় বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই ঘটনার পরে থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর পুলিশ এর গোয়েন্দা উত্তর বিভাগ ছায়া তদন্ত শুরু করে।
আবদুল বাতেন বলেন, গত ১০ জুলাই এই হত্যা মামলার আসামী জহিরুল ইসলাম ওরফে সুজনকে গ্রেফতার করার পর তাকে আদালতে প্রেরণ করলে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এই আসামীর জবানবন্দির ভিত্তিতে শুক্রবার রাজধানীতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
বাসস/এএসজি/এমএমবি/১৭১০/এএএ