বাসস ক্রীড়া-৯ : মানুষ অক্সিজেন, করেনা আগুন : টেন্ডুলকার

121

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-টেন্ডুলকার
মানুষ অক্সিজেন, করেনা আগুন : টেন্ডুলকার
নয়া দিল্লি, ২৭ মার্চ ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের থাবা থেকে রক্ষা পেতে সকলকে গৃহবন্দী থাকতে বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও চিকিৎসকদের নিয়ম মেনে চলার আহ্বান ভারতের মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের। কিন্তু ভারতে অনেকেই তা মানছে না। পুরো ভারতজুড়ে লকডাউন থাকার পরও পাড়ার গলিতে ক্রিকেট খেলছেন অনেকেই। এমনটা দেখতে চান না টেন্ডুলকার। তাই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও চিকিৎসকদের নিয়ম মেনে চলতে ক্রিকেট না খেলে গৃহবন্দি থাকতে বললেন টেন্ডুলকার।
এক ভিডিও বার্তা টেন্ডুলকার বলেন, ‘বিশ্বজুড়ে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা আমাদের অনুরোধ করেছেন ঘরে থাকতে। তারপরও দেখতে পারছি, এটিকে গুরুত্ব সহকারে নিচ্ছে না অনেকেই। এমনকি কিছু ভিডিও দেখলাম, এসবের মধ্যেও অনেকেই ক্রিকেট খেলছে। এটা করা যাবে না। আমি জানি, আমার মতো সবার ইচ্ছে করছে, বাইরে গিয়ে বন্ধু-বান্ধবের সাথে দেখা করতে। কিন্তু এই মুহূর্তে এসব করা গোটা জাতির জন্য সত্যিই ক্ষতিকর। দয়া করে মনে রাখবেন, আমরা হলাম অক্সিজেন, করোনাভাইরাস আগুন। আরও অনেক প্রাণ নেয়া থেকে এই ভাইরাসকে আটকানোর একমাত্র পথ তার অক্সিজেন সরবরাহ বন্ধ করে দেওয়া।’
টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক টেন্ডুলকার। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ১শটি সেঞ্চুরিরও বিশ্বরেকর্ড তার দখলে।
বাসস/অনু/এএমটি/১৭২০/স্বব