বাসস দেশ-২২ : চট্টগ্রামে ম্যাজিস্ট্রেটদের তদারকি, সেনাবাহিনীর টহল

352

বাসস দেশ-২২
চট্রগ্রাম-ম্যাজিস্ট্রেট
চট্টগ্রামে ম্যাজিস্ট্রেটদের তদারকি, সেনাবাহিনীর টহল
চট্টগ্রাম, ২৬ মার্চ, ২০২০ (বাসস) : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রাম নগরে তদারকিতে নেমেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। একইসাথে বিভিন্ন সড়কে টহল দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।
সম্প্রতি বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন পর্যালোচনার পাশাপাশি লোকজনের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এ কার্যক্রম চলছে। জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এতে নেতৃত্ব দেন।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম জানান, ‘সম্প্রতি বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার পাশাপাশি লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব বাজায় রাখতে প্রশাসন ও সেনাবাহিনী কাজ করছে। কেউ সরকারি নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’
অভিযানে হোম কোয়ারেন্টিন না মানায় দুবাইফেরত এক প্রবাসীকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি বাড়তি মূল্যে স্যানিটাইজার, নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির দায়ে কয়েকটি প্রতিষ্ঠানকে ৮৯ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
চান্দগাঁও, পাঁচলাইশ, খুলশী ও বাকলিয়ায় অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক। অভিযানে তার সঙ্গে ক্যাপ্টেন সালমানের অধীনে সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন। ডবলমুরিং, ইপিজেড, বন্দর ও পতেঙ্গা এলাকায় অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায়। অভিযানে তার সঙ্গে ক্যাপ্টেন মোবিনের অধীনে সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন।
চকবাজার, বায়েজিদ, সদরঘাট, এবং কোতোয়ালী থানা এলাকায় অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার। তার সঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন। নগরের পাহাড়তলী, আকবর শাহ এবং হালিশহর থানা এলাকায় অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ। তার সঙ্গে ক্যাপ্টেন আশিকের অধীনে সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন।
ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক জানান, ‘অভিযানে চান্দগাঁও এলাকায় দুবাইফেরত এক প্রবাসী হোম কোয়ারেন্টিন না মানায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আন্দরকিল্লায় স্যানিটাইজারের বাড়তি দাম রাখায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’
বাসস/ডিবি/কেসি/২২৫০/স্বব