করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় অর্থদান রোনালদোর

204

রোম, ২৬ মার্চ ২০২০ (বাসস) : লিওনেল মেসির পর প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমন আক্রান্তদের সাহায্যার্থে এগিয়ে এলেন বিশ্ব ফুটবলের আরেক তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।
নিজ দেশ পর্তুগালের হাসপাতালে থাকা করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ১ মিলিয়ন ইউরো দান করলেন রোনালদো। রোনালদোর সাথে তার ফুটবল এজেন্ট জর্জ মেন্দেসও দান করেছেন।
আর্থিক সহায়তা ছাড়াও লিসবনের সান্তা মারিয়া হাসপাতালে দু’টো ওয়ার্ডে ১০টি করে বিছানা-ভেন্টিলেটর-হার্ট মনিটর-ইনফিউসন পাম্প ও সিরিঞ্জের ব্যবস্থা করেছেন রোনালদো ও মেন্দেস। হাসপাতালটির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এ তথ্য দেয়া হয়।
এছাড়ও পোর্তোয় সান্তা আন্তোনিও হাসপাতালে, ইনটেনসিভ কেয়ারের ১৫ বেডের জন্য প্রয়োজনীয় সরঞ্জামের অর্থ দিয়েছেন তাঁরা। পোর্তোয় সান্তা আন্তোনিও হাসপাতাল সিদ্বান্ত নিয়েছে, এখানকার তিন ওয়ার্ড রোনালদো ও মেন্দেসের নামে করা হবে।
সান্তা আন্তোনিও হাসপাতালের অ্যাডমিনিস্ট্রিটিভ কাউন্সিলের প্রেসিডেন্ট পাউলো বারবোসা সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছেন, ‘এই উদ্যোগের জন্য রোনালদো-মেন্দেসকে ধন্যবাদ। দেশের এখন সবার সাহায্য প্রয়োজন। তাই এগুলো খুব কাজে আসবে।’
এই কঠিন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লিওনেল মেসি ও পেপ গার্দিওলাও। আক্রান্তদের সাহায্যার্থে ১ মিলিয়ন ইউরো দিয়েছেন তারাও।