বাসস ক্রীড়া-৩ : চিকিৎসক-নার্স-সেবাদানকারীদের উদ্দেশ্যে খোলা চিঠি উইলিয়ামসনের

110

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-উইলিয়ামসন
চিকিৎসক-নার্স-সেবাদানকারীদের উদ্দেশ্যে খোলা চিঠি উইলিয়ামসনের
অকল্যান্ড, ২৬ মার্চ ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমন কুপোকাত পুরো বিশ্ব। কোনভাবেই এই ভাইরাসের বিস্তার ঠেকানো যাচ্ছে না। তবে আক্রান্ত রোগীদের সুস্থ করতে সর্বাত্মক চেষ্টা করছেন বিশ্বের সকল হাসপাতালের চিকিৎসক-নার্স তথা স্বাস্থ্য কর্মীরা। ২৪ ঘন্টা হাসপাতালে সময় দিচ্ছেন তারা। এই ভয়ংকর পরিস্থিতিতে নিজেদের বিলিয়ে দিচ্ছেন সেবাদানকারীরাও। তাই তাদের উদ্দেশ্যে একটি খোলা চিঠি লিখেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।
নিউজিল্যান্ডের চিকিৎসক-নার্স-সেবাদানকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে খোলা চিঠিতে উইলিয়ামসন লিখেছেন-
‘প্রিয় ডাক্তার, নার্স এবং সেবাদানকারীরা, গত কয়েকদিনের ঘটনাক্রম একটা বিষয় পরিষ্কার করেছে যে, আমরা এখন সবাই স্বাস্থ্য নিরাপত্তাহীনতায় ভুগছি। যা আগে কখনও দেখা যায়নি। এতে কোনো সন্দেহ নেই যে, এই সংকটময় পরিস্থিতি কাটিয়ে ওঠার পর যে সময়টা আসবে- তা অনেক বেশি আনন্দের।
আমরা কৃতজ্ঞ যে, আপনারা আমাদের পাশে আছেন। মানুষ সব সময় বলে খেলোয়াড়দের অনেক চাপ মাথায় নিয়ে পারফর্ম করতে হয়। তবে সত্যিটা হলো আমরা জীবিকার জন্য ভালোবাসার কাজটা করি। আমরা শুধু খেলাটা খেলি।
সত্যিকারের চাপ হলো মানুষের জীবন বাঁচাতে কাজ করা। সত্যিকারের চাপ হলো নিজের নিরাপত্তাকে ঝুঁকির মুখে রেখে অন্যের জন্য কাজ করে যাওয়া, অন্যের নিরাপত্তাকে প্রাধান্য দেয়া। আগামী কয়েক সপ্তাহ বা মাস, আপনাদের এই কাজটিই করতে বলা হবে।
এটা এমন একটা দায়িত্ব, যা সেরা মানুষরাই শুধু পালন করতে পারে। তারাই পারে যারা মহৎ উদ্দেশ্যে অন্য সব কিছুকে তুচ্ছ করতে পারে।
একজন ক্রিকেটার হিসেবে আমরা জানি পুরো দেশের সমর্থন সাথে থাকা কতটা আনন্দের। একইভাবে আমি বলতে চাই, আপনাদের জেনে রাখা উচিৎ আপনারা কখনও একা নন। আমরা আপনাদের জানাতে চাই পুরো দেশ রয়েছে আপনাদের পেছনে। আপনাদের কারণেই এ সংকটময় পরিস্থিতি কাটিয়ে উঠবো আমরা।’
বাসস/এএমটি/১৮০০/স্বব