বাসস ক্রীড়া-১৩ : করোনা ভাইরাসের প্রভাবে ইংলিশ ক্রিকেটের অনিশ্চিত মৌসুম

214

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-ভাইরাস-ইংল্যান্ড
করোনা ভাইরাসের প্রভাবে ইংলিশ ক্রিকেটের অনিশ্চিত মৌসুম
লন্ডন, ২৫ মার্চ ২০২০ (বাসস/এএফপি) : আগে বসন্তের শীতলতা সত্বেও ইংলিশ ক্রিকেটারদের চিন্তা জুড়ে থাকতো আউটডোর অনুশীলন। এর পরিবর্তে এখন তারা দীর্ঘ সময়ের বন্দীত্ব বরণ করেছে।
করোনা ভাইরাসের সংক্রমনে শোনা যাবেনা চামড়ার বলে উইলোর শব্দ, ভর মৌসুমের শুরুতে থাকবেনা কোন সমর্থকের আওয়াজ।
গত সপ্তাহে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘোষণা দিয়েছে যে ২৮ মের আগে কোন পেশাদার ক্রিকেট মাঠে গড়াবে না। ফলে অনুষ্ঠিত হবে না কাউন্টি চ্যাম্পিয়নশীপ, চার দিনের প্রথম শ্রেনীর ক্রিকেট সহ বিভিন্ন সীমিত ওভারের ক্রিকেট। একই সঙ্গে এই মৌসুমে আয়োজন করার কথা ছিল বিশে^র শীর্ষস্থানীয় ক্রিকেটারদের নিয়ে নতুন ধরনের দ্য হান্ড্রেড বল ক্রিকেট। যে টুর্নামেন্টে অংশগ্রহনের কথা ছিল অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক স্টিভ স্মিথেরও।
ইসিবি কর্মকর্তারা আশা করেছিলেন আটটি ফ্র্যাঞ্চাইজি নিয়ে পুরুষ ও নারী দলের ১০০ বলের এই টুর্নামেন্ট দর্শকদের বিমোহিত করবে। সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেন মনে করেন এই চ্যাম্পিয়নশীপ কম আকর্ষনীয় কাউন্টি টি-২০ ক্রিকেটের চেয়ে বেশী আঁচড় কাটবে। সংক্ষিপ্ত ভার্সনে এটি একটি অভুতপুর্ব পদক্ষেপ।
তিনি স্কাই স্পোর্টসকে বলেন,‘ টেস্ট ক্রিকেট কিংবা সাদা বলের ক্রিকেট, সবক্ষেত্রেই ইসিবিকে অগ্রাধিকার দিতে হবে আর্থিক বিষয়ে। তাই পৃষ্ঠপোষক ও অংশিদারদের নিয়ে ইসিবিকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।
বাসস/এএফপি/অনু/এমএইচসি/২০৪০/স্বব