শিল্পকলা একাডেমিতে আজ অ্যাক্রোবেটিক প্রদর্শনী

366

ঢাকা, ১৪ জুলাই, ২০১৮ (বাসস) : প্রথমবারের মতো আজ দর্শনীর বিনিময়ে অ্যাক্রোবেটিক প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।
চীন থেকে প্রশিক্ষণপ্রাপ্ত বাংলাদেশে শিল্পকলা একাডেমি’র অ্যাক্রোবেটিক দলের এই প্রদর্শনী জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাতটায়।
বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও চীন সরকারের সহযোগিতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ১০জন অ্যাক্রোবেটিক শিল্পী এক বছরের প্রশিক্ষণ সম্পন্ন করেছে। ইতোমধ্যে দেশে ফিরে দলটি অনেকগুলো প্রদর্শনী করেছে।
শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বাসসকে আজ এই তথ্য জানান। তিনি জানান, এই দলটি ইতিমধ্যে রাজধানীতে বেশ কয়েকটি প্রদশর্নী করে সুনাম অর্জন করেছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় একাডেমি অ্যাক্রোবেটিক কার্যক্রমকে এগিয়ে নিচ্ছে বলে তিনি জানান।
লাকী জানান, বর্তমানে বাংলাদেশে শিল্পকলা একাডেমি’র একটি বড়দের দল এবং একটি ছোটদের দল সারাদেশে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক আয়োজনে অ্যাক্রোবেটিক প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এ পর্যন্ত সারাদেশে প্রায় তিন শতাধিক প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে। প্রথমবারের মতো রাজধানীতে চীনে প্রশিক্ষণ নেয়া ১০ জন শিল্পী আজকের প্রদর্শনীতে পারফরমেন্স করবেন।
শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগ থেকে জানান হয়, দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে এবং অ্যাক্রোবেটিক শিল্পের বিকাশের লক্ষ্যে এবারই প্রথম দর্শনীর বিনিময়ে প্রদর্শনীর আয়োজন করেছ বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রবেশপত্র পাওয়া যাবে প্রদর্শনীর আগে একাডেমির টিকেট কাউন্টারে।