বাসস ক্রীড়া-১২ : টোকিও অলিম্পিক: সব বিকল্পই আলোচনার টেবিলে নতুন তারিখ প্রসঙ্গে বাখ

215

বাসস ক্রীড়া-১২
অলিম্পিক-বাখ-ভাইরাস
টোকিও অলিম্পিক: সব বিকল্পই আলোচনার টেবিলে নতুন তারিখ প্রসঙ্গে বাখ
লুসানে, ২৫ মার্চ ২০২০ (বাসস/এএফপি): করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া টোকিও অলিম্পিকের নতুন সময় সুচি আলোচনার মাধ্যমে খোঁজা হবে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রধান থমাস বাখ।
টোকিও ২০২০ হচ্ছে প্রথম অলিম্পিক, যেটি কোন ভাইরাসের কারণে স্থগিত করার ঘটনা ঘটল। মঙ্গলবার টোকিও অলিম্পিক স্থগিতের ঘোষণা করা হলেও সেটি পরবর্তীতে আয়োজনের কোন দিনক্ষন ঠিক করেনি আইওসি। তবে সেটি যে, ২০২১ সালের গ্রীষ্মের পরে যাবেনা সেটি নিশ্চিত করেছে সংস্থাটি।
আজ এক কনফারেন্সে আইওসি সভাপতি বলেন,‘ সেটি শুধু গ্রীষ্মকালেই অনুষ্ঠিত হতে হবে এমন কোন বিধান নেই। তবে সবগুলো বিকল্প খোঁজা হবে আলোচনার টেবিলে। এবং অবশ্যই ২০২১ সালের গ্রীষ্মকালের মধ্যেই। ’
এদিকে সোমবার বিশ^ অ্যাথলেটিকস বলেছিল যে তারা তাদের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপ ২০২১ এর সুচি পরিবর্তন করবে। যাতে গেমসের সঙ্গে সমন্বয় করা যায়। আগামী বছর ৬ থেকে ১৫ আগস্ট ইউজিন ও অরেগনে এটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
মঙ্গলবার আন্তর্জাতিক সাঁতার ফেডারেশন বলেছে, তারাও আগামী বছরের বিশ^ চ্যাম্পিয়নশীপের সুচি পরিবর্তনের জন্য প্রস্তুত রয়েছে। আগামী বছর ১৬ জুলাই থেকে ১লা আগস্ট জাপানের ফুকুওকায় অনুষ্ঠিত হবার কথা ছিল সাঁতারের এই বিশ^ আসর।
বাসস/এএফপি/অনু/এমএইচসি/২০০০/স্বব