সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে বেগম জিয়ার ৬ মাসের জামিন দেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

339

ঢাকা, ২৫ মার্চ, ২০২০ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, সরকারের নির্বাহী এক আদেশে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার শর্তসাপেক্ষ জামিন দেয়া হয়েছে।
বেগম খালেদা জিয়ার জামিনের সরকারী নিয়ম-কানুন সম্পন্ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক দিক বিবেচনা করে বেগম খালেদা জিয়ার জামিনের নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সম্প্রতি তার(খালেদা) ভাই শামীম ইস্কান্দার ও বোন সেলিমা রহমান তার জামিনের জন্য আবেদন জানান। কামাল আরো বলেন, ‘নৈতিক স্খলনের’ দায়ে সাজাপ্রাপ্ত বেগম জিয়া তার জামিনে থাকা সময়ে কোন রাজনৈতিক কর্মকান্ডে অংশ নিতে পারবেন না। মামলার রায় অনুযায়ী সাজাকালীন সময়ে কোন নির্বাচনে অংশ গ্রহণও করতে পারবেন না।
আসাদুজ্জামান খান কামাল আজ সচিবালয়ে নিজ কার্যালয়ে বেগম খালেদা জিয়ার শর্তসাপেক্ষে ৬ মাসের জামিনে ছাড়া পাওয়ার কয়েক ঘন্টা আগে সাংবাদিকদের সামনে এ কথা বলেন।
আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘‘ এই সিদ্ধান্ত আবারো প্রমান করলো যে শেখ হাসিনা হলেন মানবতার মা(মাদার অব হিউমিনিটি)—- তিনি (প্রধানমন্ত্রী) কয়েক বছর আগে বেগম জিয়ার ছোট ছেলে মারা যাওয়ার পর তাকে শান্ত¦না জানানোর জন্য তার বাসায় গিয়ে ছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীকে বাসায় ঢুকতে দেয়া হয়নি।” তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে শোকের দিন ১৫ আগস্টে বেগম খালেদা জিয়া বার বার তার মিথ্যা জন্মদিন পালন করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা দেখা করার আগে শর্তসাপেক্ষে জামিনের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে তার জামিনের জন্য আবেদন করেছিলেন।