বাসস দেশ-২৩ : রাজধানীর ১২ লাখ বর্গফুট এলাকায় জীবানুনাশক ছিটিয়েছে ডিএনসিসি

122

বাসস দেশ-২৩
ডিএসসিসি-জীবানুনাশক
রাজধানীর ১২ লাখ বর্গফুট এলাকায় জীবানুনাশক ছিটিয়েছে ডিএনসিসি
ঢাকা, ২৫ মার্চ, ২০২০ (বাসস) : করোনাভাইরাস সংক্রমণ রোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আজ রাজধানীর ১২ লাখ বর্গফুট এলাকায় তরল জীবানুনাশক ছিটিয়েছে।
ডিএনসিসির বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে তরল এ জীবানুনাশক স্প্রে করে। এসকল স্থান ছাড়াও বিভিন্ন অবকাঠামো এবং সড়কে থাকা যানবাহনেও জীবানুনাশক প্রয়োগ করা হয়।
আজ ৫টি ওয়াটার বাউজার জীবানুনাশক ছিটানোর কাজে ব্যবহার করা হয়। আজ মোট ৮০ হাজার লিটার তরল জীবানুনাশক ডিএনসিসির প্রায় ১২ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়। আজ উত্তরা ১১, ১২, ১৩ এবং ১৪ নম্বর সেক্টর, মিরপুর এলাকার সেকশন ২, ১০, ১৩ এবং ১৪, মগবাজার, বাংলামোটর, গুলশান, বসুন্ধরা, আমিনবাজার ও গাবতলি, আগারগাঁও এলাকায় তরল জীবানুনাশক ছিটানো হয়। শুধু সড়ক বা উন্মুক্ত স্থানই না বরং জনগণ যাতায়াত করে এমন সকল অবকাঠামোতেও জীবানুনাশক দেয়া হচ্ছে। যেমন ফুটওভারব্রিজ ও যাত্রী ছাউনিতে। যেখানে ওয়াটার বাউজার দিয়ে ছিটানো যায় না সেখানে হ্যান্ড স্প্রে এবং হুইলব্যারো মেশিনের সাহায্যে জীবানুনাশক দেয়া হচ্ছে। সড়কে থাকা বিভিন্ন যানবাহন, গণপরিবহন, বাস টার্মিনালগুলোতেও স্প্রে করা হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।
ডিএনসিসি গত ২২ মার্চ থেকে ৫টি ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবানুনাশক প্রয়োগের কার্যক্রম শুরু করে। এ পর্যন্ত মোট ২ লাখ ৩০ হাজার লিটার তরল জীবানুনাশক ডিএনসিসির প্রধান সড়ক, উন্মুক্ত স্থান এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে স্প্রে করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে ডিএনসিসি কর্তৃক তরল জীবানুুনাশক ছিটানো অব্যাহত থাকবে বলে জানিয়েছে জনসংযোগ বিভাগ।
বাসস/সবি/এমএসএইচ/১৯২৩/কেএমকে