বাসস দেশ-২১ : বিদেশ ফেরতদের থানায় যোগাযোগ করার আহ্বান

154

বাসস দেশ-২১
পুলিশ-নির্দেশনা
বিদেশ ফেরতদের থানায় যোগাযোগ করার আহ্বান
ঢাকা, ২৪ মার্চ, ২০২০ (বাসস) : আগামী ১ মার্চ থেকে বিদেশ ফেরত প্রবাসীদের নিকটস্থ থানায় যোগাযোগ করার আহ্বান জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স।
পুলিশ হেডকোয়ার্টার্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ আহ্বান জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ মার্চ হতে বিদেশ ফেরত প্রবাসীদের পাসপোর্টে বর্ণিত ঠিকানা ব্যতীত অন্য ঠিকানায় অবস্থানকারী সকল প্রবাসীকে নিকটস্থ থানায় যোগাযোগ করে তাদের বর্তমান অবস্থান ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করা হচ্ছে। অন্যথায়, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে তাদের পাসপোর্ট স্থগিত করারও উদ্যোগ নেয়া হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের বিস্তার রোধে পুলিশের সকল ইউনিট সম্মিলিতভাবে কাজ করছে। সরকারি নির্দেশনা অনুযায়ি পুলিশ সদস্যরা অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। সরকারের নির্দেশনামতে বিদেশ ফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিনে রয়েছেন কি না তা নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেয়া হচ্ছে।
এতে আরো বলা হয়, ইতিপূর্বে দেশে ফেরা বেশিরভাগ প্রবাসীরাই তাদের পাসপোর্টে উল্লেখিত ঠিকানায় অবস্থান করছেন না। তাদের অনেকেই সরকারের নির্দেশনা অমান্য করে ঘোরাফেরা করছেন, যা বর্তমান পরিস্থিতিতে তাদের নিজেদের এবং সাধারণ জনগণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। উদ্ভূত পরিস্থিতিতে, এ যাবত বিদেশফেরত সকল প্রবাসীদের নিকটস্থ থানায় অতিসত্ত্বর যোগাযোগ করে তাদের বর্তমান ঠিকানা ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করা হচ্ছে।
প্রবাসীদের পক্ষে অন্য কেউ থানায় যোগাযোগ করে তাদের অবস্থান ও ঠিকানা জানাতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
বাসস/সবি/এফএইচ/১৯০৩/এএএ