বাসস ক্রীড়া-১৩ : সেচ্ছা কোয়ারেন্টাইনে সাঙ্গাকারা

225

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-সাঙ্গাকারা
সেচ্ছা কোয়ারেন্টাইনে সাঙ্গাকারা
কলম্বো, ২৩ মার্চ ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে সর্তকতা অবলম্বনে সেচ্ছা কোয়ারেন্টাইনে চলে গেছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ইংল্যান্ড সফর করে আসায় সেচ্ছা কোয়ারেন্টাইনে সাঙ্গা।
পুরো বিশ্বজুড়ে করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করেছে। বিশ্বের এমন কোন দেশ নেই যেখানে প্রভাব বিস্তার করেনি করোনাভাইরাস। শ্রীলংকাতেও করোনাভাইরাস আক্রমণ করেছে। এই প্রাণঘাতি ভাইরাস প্রতিরোধের জন্য শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহেন্দ্র রাজাপাকসে ইতোমধ্যে কড়া নিয়মকানুন চালু করেছেন।
এরমধ্যে একটি হলো, ইউরোপ বা অন্য দেশ থেকে কেউ শ্রীলংকায় আসলে তাকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই সুবাদে কোয়ারেন্টাইনে গেলেন সাঙ্গাকারা।
গেল সপ্তাহে ইংল্যান্ড থেকে দেশে ফিরেন সাঙ্গাকারা। এরপর দেশের স্বাস্থ্য সংস্থা পাবলিক হেলথ ইন্সপেক্টরের সাথে নিজের ব্যাপারে আলোচনা করেন তিনি। সেখান থেকে দেয়া নিয়ম মানতেই সেচ্ছা কোয়ারেন্টাইনে সাঙ্গা।
তিনি বলেন, ‘আমার দেহে করোনাভাইরাসের কোনো উপসর্গ নেই। তারপরও সরকারের নিয়ম মেনে চলা উচিত। তাই আমি কোয়ারেন্টাইনে।’
সাঙ্গাকারা আরো বলেন, ‘আমি গত সপ্তাহে লন্ডন থেকে দেশে ফিরেছি। এসেই জানলাম, সরকার ঘোষণা দিয়েছে ইউরোপ থেকে যারা দেশে এসেছে তাদের পুলিশের সহযোগিতা নিয়ে সেচ্ছা কোয়ারেন্টাইনে যেতে হবে। আমি সে পথই অনুসরণ করেছি।’
শ্রীলংকায় এ পর্যন্ত ৮০ জনের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ ধরা পড়েছে।
বাসস/এএমটি/১৯১০/স্বব