বাসস দেশ-১৯ : কেরাণীগঞ্জের গার্মেন্টস পল্লী বন্ধ ঘোষণা

203

বাসস দেশ-১৯
গার্মেন্টস-বন্ধ ঘোষণা
কেরাণীগঞ্জের গার্মেন্টস পল্লী বন্ধ ঘোষণা
ঢাকা, ২৩ মার্চ, ২০২০ (বাসস) : করোনা ঝুকি মোকাবেলায় কেরাণীগঞ্জের পূর্ব আগানগরের গার্মেন্টস পল্লী আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষনা করা হয়েছে। কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমবায় সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক মুসলিম ঢালী
জানান, কেরানীগঞ্জের আগানগর ও কালিগঞ্জ এলাকায় দেশের সর্ববৃহৎ দেশীয় গার্মেন্টস পণ্যের মার্কেট এবং ছোট, মাঝারি ধরনের বিপুল সংখ্যক গার্মেন্টস কারখানা রয়েছে। এসব কারখানায় হাজার হাজার শ্রমিক কাজ করেন।
এছাড়া গার্মেন্টস পণ্যের মার্কেটে বিভিন্ন দোকানে লক্ষাধিক কর্মচারী কাজ করে। এখানে প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে শত শত পাইকারি ব্যবসায়ী বিভিন্ন পণ্য কিনতে আসেন। প্রতিদিন এসব এলাকায় অনেক মানুষের সমাগম ঘটে। করোনাভাইরাস প্রতিরোধে সমিতির এক জরুরি সভায় স্থানীয় কারখানায় উৎপাদন ও বিপননসহ সকল কর্মকান্ড বন্ধ ঘোষনা করার সিদ্ধান্ত নেয়া হয়। কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমবায় সমিতির সভাপতি মো. স্বাধীন শেখ বাসসকে জানান, দেশের সার্বিক অবস্থা অপরিবর্তিত থাকলে এই বন্ধের সময়সীমা আরও বাড়ানো হবে।
তিনি বলেন, বন্ধের সময় গার্মেন্টস কারখানার শ্রমিক ও গার্মেন্টস পণ্যের দোকানের কর্মচারীদের বেতন-ভাতার কোনও অসুবিধা হবে না, যথাসময়েই বেতন-ভাতা দেওয়া হবে।
তিনি আরো বলেন, কোন কারখানার মালিক শ্রমিক-কর্মচারীদের বেতন নিয়ে টালবাহানা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫০/অমি