বাসস ক্রীড়া-২ : করোনাভাইরাসের কারনে সিরি-এ মৌসুম বাতিল করে দেয়া উচিত

110

বাসস ক্রীড়া-২
ফুটবল-সিরি-এ
করোনাভাইরাসের কারনে সিরি-এ মৌসুম বাতিল করে দেয়া উচিত
তুরিন, ২৩ মার্চ ২০২০ (বাসস) : করোনভাইরাসের কারনে এবারের সিরি-এ মৌসুম অবশ্যই বাতিল করে দেয়া উচিত বলে মনে করেন ব্রেসিয়া সভাপতি মাসিমো সেলিনো।
ইতালিয়ান প্রধানমন্ত্রী গুইসেপ্পে কন্টে মার্চের শুরু থেকেই সিরি-এ লিগসহ সব ধরনের ক্রীড়া বন্ধের ঘোষনা দেন। আগামী ৩ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা থাকলেও করোনার সংক্রমন যেভাবে সারা ইতালিতে ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে তাতে এই তারিখ নিয়ে শঙ্কা রয়েছে।
জুভেন্টাসের থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাজিও। লিগ বাতিল হয়ে গেলে সবচেয়ে বেশী হতাশ হবে এই ক্লাবটি। কিন্তু ব্রেসিয়া প্রধান বিশ^াস করেন মানুষের জীবনের থেকে ফুটবল কখনই বড় হতে পারেনা। স্থানীয় গণমাধ্যমে তিনি বলেছেন, ‘বর্তমান পরিস্থিতি খুবই ভয়াবহ। এখানে আবেগ দিয়ে কিছু করা যাবেনা। কিভাবে আমরা এই পরিস্থিতিতে আবারো লিগ শুরু করবো। ল্যাজিও সভাপতি ক্লডিও লোতিতো যদি এই ভয়াবহতার মধ্যেও শিরোপা জিততে চায় তবে তাকে সেটা দিয়ে হোক। তার একটি বিষয় নিয়ে সন্তুষ্ট থাকা উচিত যে তার দল অপরাজিত আছে। এই বিশ^াস নিয়েই তার থাকা উচিত। আমাদের ঘরের দরজায় যেখানে মৃত্যু উঁকি দিচ্ছে সেখানে আমরা সিরি-এ নিয়ে কিভাবে আলোচনা করতে পারি। এই মুহূর্তে আমি ফুটবল নিয়ে কিছুই চিন্তা করতে চাইনা।
সিরি-এ লিগ বাতিলের পর থেকে জুভেন্টাসের পাওলো দিবালা, ব্লেইস মাতৌদি ও ড্যানিয়েল রুগানির দেহে কোভিড-১৯’র অস্তিত্ব ধরা পড়েছে। এসি মিলানের সাবেক ডিফেন্ডার পাওলো মালদিনি ও তার ছেলে ড্যানিয়েলও এই ভাইরাসে আক্রান্ত। ইতোমধ্যেই ক্লাবের অনুমতি নিয়ে ইতালি ত্যাগ করেন গঞ্জালো হিগুয়েইন, সামি খেদিরা ও মিরালেম পানিচ।
বাসস/অনু/নীহা/১৭১৫/স্বব