নাটোরে বাজার মনিটরিং ও ব্যবসায়ীর জরিমানা

455

নাটোর, ২৩ মার্চ, ২০২০ (বাসস) : করোনা ভাইরাস পরিস্থিতিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আজ সোমবার দুইটি ভ্রাম্যমাণ আদালত বাজার মনিটরিং করেছে। এ সময় চারজন ব্যবসায়ীর কাছ থেকে নয় হাজার টাকা জরিমানার অর্থ আদায় করা হয়।
নাটোর কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন নাটোর সদরের আহমেদপুর বাজার এবং শহরের নীচাবাজার এলাকায় ওষুধ, মুদি দোকান ও কাঁচাবাজারে ক্রয়-বিক্রয় প্রত্যক্ষ করেন। নীচাবাজারে রসুনের মূল্য বেশী রাখায় এবং আহমেদপুর বাজারে চালের মূল্য বেশী রাখায় ও ব্যবসায় প্রতিষ্ঠানে পণ্যমূল্যের তালিকা প্রদর্শন না করায় এক ব্যবসায়ীসহ মোট তিন ব্যবসায়ীকে মোট সাত হাজার টাকা জরিমানা করেন।
অপরদিকে নাটোর কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছমিনা খাতুন শহরের ষ্টেশন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। ব্যবসায় প্রতিষ্ঠানে পণ্যমূল্যের তালিকা প্রদর্শিত না থাকায় একজন ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করেন তিনি। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলার বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন বাজারে দ্রব্যমূল্য পরিস্থিতি মনিটরিং করেন।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বাসস’কে বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে বাজারমূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।