বাজিস-১ : জয়পুরহাটে হোম কোয়ারেন্টাইনে ৯৪ জন

223

বাজিস-১
জয়পুরহাট- হোম কোয়ারেন্টাইন
জয়পুরহাটে হোম কোয়ারেন্টাইনে ৯৪ জন
জয়পুরহাট, ২৩ মার্চ, ২০২০ (বাসস)ঃ জেলায় সোমবার সকাল ১০টা পর্যন্ত বিভিন্ন দেশ থেকে আসা ৯৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা রয়েছে। যা গত ২৪ ঘন্টায় ২২ জন বৃদ্ধি পেয়েছে বলে জানান, সিভিল সার্জন ডা: সেলিম মিঞা।
সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, জেলার পাঁচ উপজেলায় সোমবার সকাল পর্যন্ত বিদেশ থেকে আসা ৯৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে একজন রয়েছেন আক্কেলপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে। এদিকে হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় এ পর্যন্ত ১৪ জনকে মুক্ত ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।
অপরদিকে করোনা ভাইরাস মোকাবেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলকসহ স্থানিয় গরুর হাট, যত্রতত্র থাকা চায়ের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে স্থানিয় প্রশাসন । এ ছাড়াও স্থানিয় ভাবে সংগৃহীত ফান্ডের আওতায় পারসোনাল প্রটেক্টর ইকুইপমেন্ট (পিপিই) সংগ্রহ করা হয়েছে এবং চিকিৎসক , নার্স ও টেকনিশিয়ানদের করোনা মোকাবেলায় নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে বলে জানান সিভিল সার্জন ডা: সেলিম মিঞা। হোম কোয়ারেন্টাইন না মানার কারণে সদর উপজেলার পশ্চিম পেঁচুলিয়া গ্রামের জর্ডান থেকে আসা ফারজানা বিবি নামে এক মহিলার ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও মিল্টন চন্দ্র রায়। জেলা প্রশাসনর উদোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ ও মাইকিং কার্যক্রম অব্যাহত রয়েছে।
বাসস/সংবাদদাতা/১০২৫/নূসী