বাসস দেশ-২৯ : করোনা মোকাবেলায় চীন সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

380

বাসস দেশ-২৯
মালেক-বৈঠক
করোনা মোকাবেলায় চীন সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
ঢাকা, ২২ মার্চ, ২০২০ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘করোনা মোকাবেলায় চীন বাংলাদেশকে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে। চীন যখন করোনা আক্রান্ত ছিলো বাংলাদেশ তখন সয়াহতা করেছিলো। এখন চীনও বাংলাদেশের করোনা আক্রান্ত সময়ে পাশে দাঁড়াতে চাচ্ছে।’
তিনি বলেন, বাংলাদেশের প্রতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব সত্যিই প্রশংসনীয়। চিকিৎসক, নার্স ও চিকিৎসা সামগ্রী দিয়ে চীন বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে। জাতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব কৃতজ্ঞচিত্তে স্বরণ রাখবে।
আজ সন্ধ্যায় বারিধারাস্থ নিজস্ব বাসভবনে করোনা ভাইরাস মোকাবেলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিমিং-এর সাথে জরুরি বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।
করোনা মোকাবেলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিংমিং বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন এবং তার সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।
এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ স্বাস্থ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।
দ্বিপাক্ষিক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী মালেক করোনা ভাইরাস মোকাবেলায় দেশে গৃহীত উদ্যোগসমুহ তুলে ধরেন। তিনি ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত বেড,কিট,পিপিইসহ সবধরনের প্রস্তুতির কথা জানান।
বাসস/তবি/এমএআর/২২১০/এবিএইচ