বাসস দেশ-২৬ : আবরার হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে

210

বাসস দেশ-২৬
আবরার-হত্যা
আবরার হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে
ঢাকা, ২২ মার্চ ২০২০ (বাসস) : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ পাঠিয়েছেন মহানগর দায়রা জজ আদালত।
দ্রুত বিচার ট্রাইব্যুনাল মামলাটি আমলে নিয়ে পলাতক তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। একইসঙ্গে ৬ এপ্রিল আসামিদের উপস্থিতিতে মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য করেছে।
আজ ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান মামলাটি আমলে নিয়ে পলাতক তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতারি পরোয়ানা জারি করা তিন আসামি হলেন-মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম ও মোস্তবা রাফিদ। তাদের মধ্যে প্রথম দুজন এজাহারভুক্ত ও শেষের জন এজাহারবহির্ভূত আসামি।
এর আগে ১৮ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কে ইমরুল কায়েসের আদালতে মামলাটির অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। মন্ত্রণালয় থেকে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তরের আদেশ জারি হওয়ায় বিচারক মামলাটি ট্রাইব্যুনালে স্থানান্তরের নির্দেশ দেন। একই সঙ্গে ৬ এপ্রিল মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন আদালত। গত ১৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তর করে আদেশ জারি করে। এছাড়া গত ১১ মার্চ আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এ সংক্রান্ত ফাইল অনুমোদন দেন। গত ১৭ ফেব্রুয়ারি মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার আবেদন করেছিলেন মামলার বাদী নিহত আবরারের বাবা বরকত উল্লাহ।
নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০৩০/অমি