বাজিস-৮ : নীলফামারী ও হবিগঞ্জে হোম কোয়ারেন্টাইন না মানায় জরিমানা

127

বাজিস-৮
নীলফামারী- হবিগঞ্জ-জরিমানা
নীলফামারী ও হবিগঞ্জে হোম কোয়ারেন্টাইন না মানায় জরিমানা
ঢাকা, ২২ মার্চ, ২০২০ (বাসস): করোনা সংক্রমন রোধে হোম কোয়ারেন্টাইন না মানায় আজ রোববার নীলফামারী সদরে ভারত ফেরত একজনকে এবং হবিগঞ্জ সদর উপজেলায় সৌদি আরব প্রবাসী একব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
এছাড়াও, হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ উপজেলায় নির্দেশ অমান্য করে বৌভাত ও সুন্নাতে খাৎনা আয়োজন করায় দুইব্যক্তিকে জরিমানা করা হয়েছে।
বাসস-এর নীলফামারী সংবাদদাতা জানান, জেলা সদরে হোম কোয়ারেন্টাইন না মানায় আজ শিশির আহমেদ (৩৮) নামের এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা হয়েছে। আজ রোববার দুপুর দেড়টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার ভ্রাম্যমান আদালতে ওই জরিমানা করেন।
নীলফামারী সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী জানান, জেলা শহরের নিউ বাবুপাড়ার মৃত নিজাম উদ্দিন আহমেদের পুত্র শিশির সম্প্রতি ভারত ভ্রমন করে এসে হোম কেয়ারেন্টাইনে না থেকে নিজ প্রতিষ্ঠানে বসে ব্যবসা পরিচালনা ও ঘোরাফেরা করে আসছিলেন। অভিযুক্ত শিশিরকে দশহাজার টাকা জরিমানাসহ ২৯ মার্চ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার আদেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
বাসস-এর হবিগঞ্জ সংবাদদাতা জানান, সদর উপজেলার লোকড়া ইউনিয়নের ধলগ্রামে আজ লায়েস মিয়া নামের সৌদি আরব ফেরত একব্যক্তি হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে দশহাজার টাকা জরিমানা এবং আগামী ১৫ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন রুবেল-এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এই জরিমানা করে।
অন্যদিকে, আজ রোববার হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের কমলপুর এলাকায় সুন্নাতে খাৎনা অনুষ্ঠান আয়োজন করায় একজনকে দশহাজার টাকা জরিমানা করেছেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার। এছাড়াও নবীগঞ্জ উপজেলার কাজিরবাজার এলাকায় ময়মনা গ্র্যান্ডসন্স কমিউনিটি সেন্টার বৌভাত অনুষ্ঠানের জন্য ভাড়া দেয়ায় সেটির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন।
বাসস/সংবাদদাতা/১৭৫৫/এমকে