বাসস ক্রীড়া-৪ : সাহায্যের হাত বাড়ালেন লিওয়ানোদোস্কি

111

বাসস ক্রীড়া-৪
ফুটবল-করোনা
সাহায্যের হাত বাড়ালেন লিওয়ানোদোস্কি
বার্লিন, ২২ মার্চ ২০২০ (বাসস) : করোনাভাইরাসে আক্রান্তদের সাহায্যার্থে ১ মিলিয়ন ইউরো দান করেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লিওয়ানোদোস্কি।
এর আগে শুক্রবার লিওয়ানোদোস্কির বায়ার্ন সতীর্থ লিও গোয়েতজা ও জসুয়া কিমিচ #উইকিককরোনা# নামক একটি ক্যাম্পেইন শুরু করেন যেখানে উভয় জার্মান তারকা মিলে ৫ লাখ ইউরো দান করেছেন।
লিওয়ানোদোস্কি ও তার স্ত্রী এ্যানা বিভিন্ন যোগাযোগ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেছেন, ‘আজ আমরা সবাই একটি দলের হয়ে খেলছি। এই লড়াইয়ে সবাইকে শক্ত থাকতে হবে। আমরা যদি কাউকে সাহায্য করতে পারি তবে সেটাই করা উচিত। এই পরিস্থিতি আমাদের সবাইকে প্রভাবিত করেছে। এ কারনেই আমরা সবাইকে আহবান করছি যারা এ সম্পর্কে ভাল জানে তাদেরকে অনুসরণ করতে। যার যার স্থান থেকে দায়িত্বশীল হতে হবে।’
খেলোয়াড়দের দেয়া এই অর্থ স্থানীয় ফুড ব্যাংক, হাসপাতালে মেডিকেল যন্ত্রপাতি ক্রয়, ব্লাড ব্যাংক ও ঘর হারানো মানুষদের জন্য ব্যয় করা হবে।
গোয়েতজা ও কিমিচের ক্যাম্পেইনে যোগ দিয়ে বুন্দেসলিগার আরো অনেক আন্তর্জাতিক খেলোয়াড়ই অর্থ দান করেছেন। যাদের মধ্যে রয়েছেন লিওরে সানে, ম্যাটস হামেলস, জুলিয়ান ড্রাক্সলার, জোনাস হেক্টর, বেনেডিক্ট হোয়েডেস ও সেবাস্টিয়ান রোডে। তারা সবাই মিলে ইতোমধ্যেই ১.৬১ মিলিয়ন ইউরো দান করেছেন।
ইতোমধ্যেই জার্মানীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১,৮২৮জন, মারা গেছেন ৭৫জন। প্রায় প্রতিটি শহরকেই লকডাউন ঘোষনা করা হয়েছে। জার্মান চ্যান্সেলর এ্যাঞ্জেলা মার্কেল বলেছেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সম্ভবত এই করোনভাইরাসই দেশটির জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।
বাসস/অনু/নীহা/১৬৪৫/স্বব