নাটোরে ব্যবসায়ী ও প্যাথলজি মালিকের জরিমানা

200

নাটোর, ২২ মার্চ, ২০২০ (বাসস) : করোনা ভাইরাস পরিস্থিতিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে নাটোরে পৃথক দুইটি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই ব্যবসায়ী ও দুই প্যাথলজি মালিককে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ রোববার আদালত দু’টি পরিচালনা করেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আশরাফুল ইসলাম এবং নাটোর সদরের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু হাসান।
বেলা ১১টার দিকে শহরের নীচাবাজার এলাকায় কাঁচাবাজারে দ্রব্যমূল্য পরিস্থিতি মনিটরিং করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল ইসলাম। এ সময় রসুন অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার আইনে দুই খুচরা ব্যবসায়ীকে আট হাজার টাকা জরিমানা করে। এরমধ্যে মোঃ রায়হানের কাছ থেকে পাঁচ হাজার টাকা এবং উজ্জলের কাছ থেকে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে বেলা ১২টা থেকে শহরের নীচাবাজার এলাকার প্যাথলজিগুলোতে অভিযান শুরু করেন সহকারী কমিশনার মোঃ আবু হাসান। লাইসেন্স নবায়ন না থাকায় জামান ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোঃ শহীদুজ্জামানের কাছ থেকে পাঁচ হাজার টাকা এবং ল্যাবরেটরিতে নির্ধারিত তাপমাত্রা অনুসরণ না করায় চামেলী ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপক আহম্মদ আলীর কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। লাইসেন্স নবায়ন না করা পর্যন্ত জামান ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনাও দেয় ভ্রাম্যমাণ আদালত।