বাসস দেশ-১৫ : করোনা প্রতিরোধে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে ৫ সদস্যবিশিষ্ট কমিটি

107

বাসস দেশ-১৫
ডিএনসিসি-করোনা-প্রস্তুতি
করোনা প্রতিরোধে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে ৫ সদস্যবিশিষ্ট কমিটি
ঢাকা, ২১ মার্চ, ২০২০ (বাসস) : করোনাভাইরাস প্রতিরোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরের নেতৃত্বে ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই কমিটি প্রতিটি ওয়ার্ডে যাদের কোয়ারেন্টাইনে থাকার কথা তারা তা মেনে চলছেন কিনা নিশ্চিত করবে।
আজ শনিবার বেলা ১১টায় উত্তরা কমিউনিটি সেন্টারে প্যানেল মেয়র মো. জামাল মোস্তফার সভাপতিত্বে এবং নবনির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে এক সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।
সভায় গৃহীত কর্মসূচি কর্মসূচিগুলো হচ্ছে- প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরের নেতৃত্বে ৫ সদস্যের কমিটি গঠন করা। কারো কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলে তিনি যদি তা মেনে না চলেন প্রয়োজনে সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা করতে পারবেন। এই কমিটি ওয়ার্ডের কোথাও জনসমাগম যেন না হয় তা নিশ্চিত করবে। প্রতিটি ওয়ার্ডে পথচারীদের জন্য সাবান, পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করবে। প্রতিটি ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মী এবং মশক নিধনকর্মীগণ রাস্তাঘাটে জীবাণুনাশক তরল ছিটাবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা।
সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, সচিব মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহা. আমিরুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
পরবর্তীতে আজ শনিবার বেলা ১টায় মহাখালী বাস টার্মিনাল এবং গাবতলী আন্তঃজেলা বাস ছাড়ার আগে বাসের ভেতরে জীবাণুনাশক স্প্রে করার কর্মসূচি উদ্বোধন করা হয়।
মহাখালী ও গাবতলী থেকে প্রতিটি বাস ছাড়ার আগে ডিএনসিসি কর্তৃক আবশ্যিকভাবে জীবাণুনাশক দ্বারা স্প্রে করা হবে। জীবাণুনাশক স্প্রে কর্মসূচির উদ্বোধন করেন প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা। এসময় ডিএনসিসির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৭১৩/কেজিএ