বাসস প্রধানমন্ত্রী-২ (তৃতীয় ও শেষ কিস্তি) : জনগণকে অতিরিক্ত পণ্য কেনা থেকে বিরত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

121

বাসস প্রধানমন্ত্রী-২ (তৃতীয় ও শেষ কিস্তি)
শেখ হাসিনা-ভোট-বক্তৃতা
জনগণকে অতিরিক্ত পণ্য কেনা থেকে বিরত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা একবারই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের সুযোগ পেয়েছি এবং আমরা এমন একটি সুযোগ আর পাব না। তবুও আমরা জনগণের স্বার্থ ও কল্যাণের জন্য জন্ম শতবার্ষিকীর কর্মসূচি স্থগিত করেছি।’ তিনি আরো বলেন, ‘এই ভাইরাস যাতে দেশব্যাপি ছড়িয়ে পড়তে না পারে তার জন্য জনসমাবেশ ঘটে এমন কর্মসূচিও আমরা বাতিল করবো।’ আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের কর্মসূচি বাতিলের ইঙ্গিত করে প্রধান মন্ত্রী বলেন, ‘আমরা এ বিষয়ে আলোচনা করবো এবং মনে হয় এটাও স্থগিত হবে।’ পরিবারের সদস্য ও সাধারণ মানুষ যাতে এই ভাইরাসে আক্রান্ত না হতে পারে তার জন্য প্রধানমন্ত্রী বিদেশ থেকে আগত লোকদের অপ্রয়োজনে এখানে-সেখানে ঘোরাফেরা না করার পরামর্শ দেন। তিনি বলেন, ‘যদি আপনি অবাধে চলাফেরা করেন তবে আপনি, আপনার পরিবারের সদস্য এবং অন্য লোকেরা এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন। অতএব অন্যের জীবন বিপদের মুখে ঠেলে দেওয়া ঠিক নয় এবং আমি আশা করছি আপনারা এ ব্যাপারে সতর্ক থাকবেন।’
শেখ হাসিনা লোকদের প্রতি রোগ প্রতিরোধে মৌসুমি ফল খাওয়ার এবং নিজেকে ও পরিবারের সদস্যদের রক্ষায় এখানে-সেখানে ঘোরাফেরা করার পরিবর্তে যতদূর সম্ভব ঘরে অবস্থানের পরামর্শ দেন।
মহান আল্লাহ যাতে মানবজাতি, বিশেষ করে বাংলাদেশ ও এ দেশের লোকদের এই ঘাতক ব্যাধি থেকে রক্ষা করে তার জন্য প্রার্থনা করার আহ্বান জানান তিনি।
জাতীয় সংসদের ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ইনশাল্লাহ লোকেরা ‘নৌকায়’ ভোট দিবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, ‘আমরা এই ভোটে জয়লাভ করবো ইনশাহ আল্লাহ।’
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন ও এই আসনের আওয়ামী লীগ প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন এবং প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।
বাসস/এসএইচ/জেহক/১৭২৫/কেএমকে