বাজিস-৩ : নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত মূল্য রাখায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

264

বাজিস-৩
দ্রব্যমূল্য-জরিমানা
নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত মূল্য রাখায় ভ্রাম্যমান আদালতের জরিমানা
ঢাকা, ২০মার্চ ২০২০ (বাসস) : নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পন্যের অতিরিক্ত মূল্য রাখায় আজ শুক্রবার দেশের বিভিন্ন জেলায় ভ্রাম্যমান আদালত কয়েকজনকে জরিমানা করেছে।
বাসস-এর গোপালগঞ্জ সংবাদদাতা জানান, জেলায় চাল ও পেঁয়াজের দাম বেশী রাখার অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে মোট একলাখ পাঁচহাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জোবায়ের রহমান রাশেদ জেলা শহরের বড় বাজারের তিনটি প্রতিষ্ঠানকে এই জরিমানা করেন।
বাসস-এর ভোলা সংবাদদাতা জানান, জেলা সদর ও বোরহানউদ্দিন উপজেলায় আজ অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে ১০টি প্রতিষ্ঠানকে দুইলাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক অভিযানে সদরে ৫টি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা এবং বোরহানউদ্দিনে পাঁচটিকে দেড়লাখ টাকা জরিমানা আদায় হয়। এছাড়া একইসময়ে বোরহানউদ্দিনের কুঞ্জেরহাটে পঁচা খাবার ও অবৈধ পলিথিন বিক্রির দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জেলা সদরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিদোয়ানুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামিম মিয়া এবং বোরহানউদ্দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. বশির গাজী এসব জরিমানা করেন।
বাসস-এর পঞ্চগড় সংবাদদাতা জানান, বোদা উপজেলার বাজারে শুক্রবার বিকেলে ভ্রাম্যমান আদালত তিনজন ব্যবসায়ীকে চারহাজার টাকা জরিমানা করেছে। নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী এসব জরিমানা করেন।
বাসস-এর হবিগঞ্জ সংবাদদাতা জানান, জেলার আজমিরীগঞ্জ উপজেলায় পৌর এলাকায় নির্ধারিত মূল্যের ছেয়ে বেশী মূল্যে পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রি বিক্রির দায়ে আটটি ব্যবসা প্রতিষ্ঠানকে দুইলাখ ৪৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।শুক্রবার বিকেলে বানিয়াচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহি মতিউর রহমান খান এই অভিযান পরিচালনা করেন।
বাসস/সংবাদদাতা/২১৩৫/এমকে