বাসস দেশ-২৬ : ‘করোনা’ প্রাদুর্ভাবে ডিআরইউ’র অ্যাম্বুলেন্সসহ বিশেষ চিকিৎসা সেবা

264

বাসস দেশ-২৬
ডিআরইউ- অ্যাম্বুলেন্স সেবা
‘করোনা’ প্রাদুর্ভাবে ডিআরইউ’র অ্যাম্বুলেন্সসহ বিশেষ চিকিৎসা সেবা
ঢাকা, ২০ মার্চ, ২০২০ (বাসস) : ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য ও তাদের পরিবারের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাৎক্ষণিক চিকিৎসা সেবায় অ্যাম্বুলেন্স সুবিধা দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এই উদ্যোগের অংশ হিসেবে শনিবার থেকে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সহায়তায় ডিআরইউ চত্বরে সার্বক্ষণিক ২টি অ্যাম্বুলেন্স থাকবে।
ডিআরইউ কোনো সদস্য বা সদস্য পরিবারের কারো মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে সঙ্গে সঙ্গে সমন্বয় কমিটির একজন সদস্যের সঙ্গে যোগাযোগ করতে হবে। আপনার বাসার ঠিকানায় যথাসময়ে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। তারপর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে।
ডিআরইউ সদস্য ও পরিবারের বাইরে কারো জন্য এ সুবিধা প্রযোজ্য হবে না। ডিআরইউ’র পক্ষ থেকে এ সেবা নিশ্চিতের জন্য জরুরি ভিত্তিতে ১৫ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। যে কোনো প্রয়োজনে সমন্বয় কমিটির সদস্যদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।
ইতোমধ্যে ডিআরইউ করোনা সতর্কতার অংশ হিসেবে কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হেড কভার ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেছে। কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করোনা সংক্রান্ত সচেতনতামূলক বিশেষ সভা করা হয়েছে। এছাড়া ডিআরইউ ক্যান্টিন, মিডিয়া সেন্টার, গেমস্ রুম ও বাগানে অবস্থানের সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়েছে। অতিথি ও সদ্য প্রবাস ফেরতদের ডিআরইউতে না আসার জন্য বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সদস্যদের বৃহত্তর স্বার্থ বিবেচনায় পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
বাসস/সবি/এমএআর/২০৪২/এসই