বগুড়ায় কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করায় ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

228

বগুড়া, ২০ মাচ, ২০২০ (বাসস) : জেলার চার উপজেলার বিদেশ ফেরতরা কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করে বাইরে অবাধে মেলামেশা করায় ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
জেলার অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট সালাহ্ উদ্দিন জানান, গত বৃহস্পতিবার জেলার ৪ টি উপজেলা- দুপচাঁচিয়া, নন্দীগ্রাম, ধুনট ও কাহালুতে ৪ জনকে জরিমানা করা হয়েছে।
বর্তমানে বগুড়ায় ৩০৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। প্রবাসিদের দেশে ফেরার পর সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হচ্ছে। গত বৃহস্পতিবার হোম কোয়ারেন্টাইনে ছিলেন ২২৮ জন।
যারা হোম কোয়ারেন্টাইনে আছেন সকলে সুস্থ বলে নিশ্চিত করেছেন জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান । বিদেশ থেকে দেশে ফিরে যাতে ১৪ দিনের আগে ঘর থেকে বের হতে না পারেন সে ব্যাপারে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিশেষ টিম নজরদারি বাড়িয়ে দিয়েছে।
বগুড়া জেলা প্রশাসক জানান, প্রত্যেক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে বলা হয়েছে। ওয়ার্ড পর্যায়ে নজরদারী বাড়ানো হয়েছে।
জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, প্রতিটি ওয়ার্ডের ইউনিয়নে একজন এসআই এবং এএসআই ও গ্রাম পুলিশদের দিয়ে নজরদারি বাড়িয়ে দেয়া হয়েছে।
এছাড়া সংশ্লিষ্ট ওয়ার্ড ও ইউনিয়নের জনগন নিজেদের রক্ষায় প্রবাসিদের ওপর দৃষ্টি রাখছেন বলে জানান জেলা পুলিশ সুপার।