বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু করেছে যুব ইউনিয়ন

283

ঢাকা, ২০ মার্চ, ২০২০ (বাসস) : করোনাভাইরাস পরিস্থিতিতে বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু করেছে যুব ইউনিয়ন। উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দেশের নিম্ন আয়ের শ্রমজীবীসহ দেশবাসীর মধ্যে বিনামূল্যে বিতরণ করা হবে।
স্বেচ্ছাশ্রমে আজ সকাল ১১টায় রাজধানীর পুরানা পল্টনস্থ প্রগতি সম্মেলন কক্ষে অস্থায়ী ল্যাবে স্থাপন করে এই হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু হয়েছে।
এ সময় যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম জানান, আজ ঢাকা ছাড়াও চট্টগ্রামে একই সময়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন কার্যক্রম শুরু হয়েছে। দেশের অন্যান্য জেলায়ও এই কার্যক্রম চলবে। তিনি আরো জানান, যুব ইউনিয়ন আশা করছে ১০ লক্ষ মানুষের কাছে এই হ্যান্ড স্যানিটেজার ও মাস্ক পৌছাতে সক্ষম হবেন।
কার্যক্রমের শুরুতে কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী, যুব ইউনিয়নের সাবেক প্রেসিডিয়াম কামরুজ্জামান ননী, যুব ইউনিয়নের সাবেক প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স, যুব ইউনিয়নের সাবেক সভাপতি আবদুল্লাহ আল ক্বাফী রতন, সাবেক সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেলসহ সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, করোনাভাইরাস সারা বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়ছে। এ সংকট থেকে বাঁচতে হলে সামাজিকভাবে সবাইকে নিয়েই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমাদের দেশে আইসিইউসহ চিকিৎসা-সামগ্রীর অপর্যাপ্ততা রয়েছে। চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবায় সংশ্লিষ্ট ব্যক্তিদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। সকলের সতর্কতা যেমন জরুরি, তেমনি সরকারে যথাযথ ভূমিকা গ্রহণ অত্যাবশ্যক।
আজকের দিনে উৎপাদন শেষে পল্টন এলাকায় শ্রমজীবী মানুষের মধ্যে স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়।