ফরিদপুরে হোম কোয়ারেন্টাইনে ৪৬৩ জন

1840

ফরিদপুর, ২০ মার্চ, ২০২০ ( বাসস) : করোনাভাইরাস থেকে নাগরিকদের নিরাপদে রাখার লক্ষ্যে জেলায় মোট ৪৬৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতোমধ্যে ফরিদপুর জেনারেল হাসপাতালকে (সদর হাসপাতাল) করোনা চিকিৎসার জন্য নির্ধারণ করার পাশপাশি আইসিইউ প্রস্তুত রাখা হয়েছে।
আজ শুক্রবার বেলা ১১টায় ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার তাঁর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান।
জেলা প্রশাসক সংবাদ সম্মেলনে বলেন, ‘আমাদের যদি আইসোলেটেড হোম কোয়ারেন্টাইনের প্রয়োজন হয় সেক্ষেত্রে সালথা উপজেলায় নবনির্মিত হেলথ কমপ্লেক্স রয়েছে, সেটিকে ব্যবহার করার জন্য প্রস্তুত রেখেছি। সার্বিকভাবে করোনা প্রতিরোধের বিষয়ে যা যা করা সম্ভব তার প্রায় সব প্রস্তুতি আমরা নিয়ে রেখেছি। এছাড়া উপজেলা পর্যায়ে এবং ইউনিয়ন পর্যায়ে কাজ চলমান রয়েছে।’ সবাই মিলে সকল কিছু স্বাভাবিক রাখতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি আরো বলেন, প্রশাসন বাজার ব্যবস্থার দিকে নজর অব্যাহত রেখেছে। অধিক লাভের আশায় পণ্যের দাম বাড়ানো বা কৃত্রিম সংকট সৃষ্টি করলে প্রশাসন কঠোর হতে বাধ্য হবে।
এসময় পুলিশ সুপার মো: আলিমুজ্জামান, সিভিল সার্জন ছিদ্দিকুর রহমান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা: খবিরুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ফরিদপুরে গত ১ মার্চ হতে ১৮ মার্চ পর্যন্ত ৪ হাজার ৩ জন বিদেশ থেকে ফিরেছেন। বিদেশ ফেরত লোকদের খুঁজে খুঁজে হোম কোয়ারেন্টাইনে রাখার কথা বলেছেন জেলা প্রশাসন। এ ব্যাপারে ইউনিয়ন কমিটি কাজ করছে।
এদিকে হোম কোয়ারেন্টাইন নীতিমালা লংঘন করায় বৃহস্পতিবার তিন উপজেলায় মোট ৫ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। করোনা ভাইরাস সতর্কতায় জেলায় মাইকিং, লিফলেট বিতরণ ও প্রচার কাজ চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন।