বাসস ক্রীড়া-২ : ইংল্যান্ডকে অন্যরকম প্রস্তাব ওয়েস্ট ইন্ডিজের

115

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-ওয়েস্ট ইন্ডিজ
ইংল্যান্ডকে অন্যরকম প্রস্তাব ওয়েস্ট ইন্ডিজের
বার্বাডোজ, ২০ মার্চ ২০২০ (বাসস) : করোনাভাইরাসে স্থগিত হয়ে গেছে বিশ্ব ক্রিকেটের অনেক দ্বিপাক্ষীক সিরিজ। প্রায় সব দেশের ঘরোয়া আসর স্থগিত। এরমধ্যেও ক্রিকেট নিয়ে ভাবনা বন্ধ হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ইংল্যান্ডকে অন্যরকম এক প্রস্তাব দিলো ক্যারিবীয়রা। আর সেটি হলো আগামী ৪ জুন থেকে ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার সূচি রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু সেই সিরিজটি নিজেদের দেশে আয়োজন করতে চায় ক্যারিবীয়রা।
কারন করোনাভাইরাসের সংক্রমনে ইংল্যান্ডের অবস্থা এখন মোটেও ভালো নয়। সময় গড়ানোর সাথে সাথে ইংল্যান্ডে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। মারা গেছে এখন পর্যন্ত অন্তত ৭২ জন।
তাই আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ আয়োজনের কোনো সম্ভাবনা দেখছে না ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অন্যান্য সিরিজের মত এই সিরিজের ভবিষ্যত অনিশ্চিত।
কিন্তু সিরিজটি নিজেদের দেশে আয়োজন করতে চায় ওয়েস্ট ইন্ডিজ। কারন ইংল্যান্ডের তুলনায় ওয়েস্ট ইন্ডিজে করোনাভাইরাস অনেক কমই। তথ্য বলছে, পুরো ওয়েস্ট ইন্ডিজের মাত তিনজন করোনারোগী পাওয়া গিয়েছে। বার্বাডোজ, সেন্ট লুসিয়া ও অ্যান্টিগাতে একজন করে।
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেন, ‘আমি ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসনের সাথে গত কয়েকদিনে বেশ কয়েকবার কথা বলেছি। তাকে বলেছি আমরা যতটা সম্ভব আন্তরিক এবং সহযোগিতাপূর্ণ মনোভাব রাখব। যদি উপযোগী হয় তবে আমরা ক্যারিবিয়ানে এই সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছি। সব বানিজ্যিক এবং সম্প্রচার স্বত্ব ইসিবিরই থাকবে। তাই ঐ সিরিজ নিয়ে আলোচনা চলছে দু’বোর্ডের।’
নির্ধারিত সূচি অনুযায়ী ৪ জুন ওভালে প্রথম টেস্ট শুরু কথা।
বাসস/এএফপি/অনু/এএমটি/১৬৫০/স্বব