বাসস দেশ-৯ : চুয়াডাঙ্গায় একজন নিবিড় পর্যবেক্ষণে, কোয়ারেন্টাইন না মানায় জরিমানা

137

বাসস দেশ-৯
করোনা-ইতালি-ফেরত
চুয়াডাঙ্গায় একজন নিবিড় পর্যবেক্ষণে, কোয়ারেন্টাইন না মানায় জরিমানা
চুয়াডাঙ্গা, ২০ মার্চ, ২০২০ (বাসস) : জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ইতালি ফেরত এক যুবক হাসপাতালের আইসোলেশন ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তার পরিবারের সদস্যদের রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে।
এছাড়া করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে জেলার ৪ উপজেলায় বিদেশ ফেরত ৮৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ।
এদিকে হোম কোয়ারেন্টাইন না মেনে অবাধে চলাফেরার করার অভিযোগে দুবাই ফেরত মাদার আলী নামে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেছে সদর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। তার বাড়ি সদর উপজেলার নবীনগর গ্রামে।
বাসস’র খাগড়াছড়ি সংবাদদাতা জানান, জেলায় বিদেশ ফেরত ২৬৫ জনের মধ্যে ১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
পুলিশ সুপার আব্দুল আজিজ জানান, ইমিগ্রেশন থেকে পাওয়া তথ্য মতে, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ইতালি, যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য,ভারত, বাহরাইনসহ বেশ কয়েকটি দেশের ২৬৫ জন খাগড়াছড়িতে ফিরেছেন। বিদেশ ফেরতদের মধ্যে খাগড়াছড়ি সদরে ৭০ জন,দীঘিনালায় ৪৬ জন, গুইমারায় ১৩ জন, মাটিরাঙায় ৩৭ জন, পানছড়িতে ১৩ জন, মহালছড়ির ১৪ জন।
তিনি বলেন, ‘ইতোমধ্যে ইমিগ্রেশনের দেয়া তালিকা অনুযায়ী সংশ্লিষ্ট সকল থানাকে অবহিত করা হয়েছে। আমাদের অনুরোধ বৃহত্তর স্বার্থে তারা যেন আমাদের সাথে যোগাযোগ করেন। এ ক্ষেত্রে বিদেশ ফেরতদের তথ্য দিতে স্থানীয়দের তিনি সহযোগিতা চেয়েছেন।
খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ জানান,করোনা আক্রান্ত সন্দেহে ভারত ফেরত ১ নারীকে খাগড়াছড়ি সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/১৪৩০/-আসাচৌ