বাসস দেশ-৩৫ : সিরাজগঞ্জে বিদেশ ফেরত ৬৯ জন হোম কোয়ারেন্টাইনে

213

বাসস দেশ-৩৫
হোম- কোয়ারেন্টাইন
সিরাজগঞ্জে বিদেশ ফেরত ৬৯ জন হোম কোয়ারেন্টাইনে
সিরাজগঞ্জ, ১৯ মার্চ, ২০২০ (বাসস) : সিরাজগঞ্জে চীন ও মালেয়শিয়াসহ বিভিন্ন দেশ থেকে ফেরা ৬৯ প্রবাসীকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের কর্মীরা নিয়মিত তাদের পরামর্শসহ খোঁজ খবর নিচ্ছেন। তবে পুলিশ বলছে, সিরাজগঞ্জের পাসপোর্টধারী এ পর্যন্ত প্রায় ১৭০০ জন বিদেশ ফেরত সিরাজগঞ্জে রয়েছেন। তাদের প্রত্যেককে খুঁজে বের করা হচ্ছে।
সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম জানান, বিভিন্ন দেশ থেকে ফেরা ৬৯ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। লক্ষণ ছাড়াই তাদের ১৪দিন পর্যবেক্ষণে রাখা হবে। কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির পরিবারের সদস্যদের তাদের কাছে যেতে নিষেধ করা হয়েছে। দূর থেকে খাবারসহ প্রয়োজনীয় জিনিসপত্র দেয়ার জন্য নির্দেশনাও দেয়া হয়েছে।
এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট-পোস্টারের মাধ্যমে জনগণকে সচেতন করা হচ্ছে। সিভিল সার্জন কার্যালয়ের একটি এবং প্রতিটি উপজেলায় একটি করে মোট দশটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। জেলার বিভিন্ন হাসপাতালে আলাদা ৬৫টি আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়নি বলেও তিনি জানান।
সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম জানান, সিরাজগঞ্জের পাসপোর্টধারী প্রায় ১৭০০জন বিদেশ থেকে ফিরে এসেছেন। প্রতিটি থানায় তালিকা প্রেরণ করা হয়েছে। তাদেরকে খুঁজে হোম কোয়ান্টোইনের আওতায় আনা হবে।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০১৩/জেহক