বাসস দেশ-৩৪ : চট্টগ্রামে চার কোচিং সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা

211

বাসস দেশ-৩৪
ভ্রাম্যমাণ-আদালত-জরিমানা
চট্টগ্রামে চার কোচিং সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা
চট্টগ্রাম, ১৯ মার্চ, ২০২০ (বাসস) : সরকারি নির্দেশনা অমান্য করে খোলা রাখায় চট্টগ্রামের সাতকানিয়া ও আনোয়ারা উপজেলায় চার কোচিং সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
আজ দুপুরে অভিযানে সাতকানিয়া কলেজ রোডের কোচিং সেন্টার ইংলিশ পয়েন্টে’র পরিচালক তামজিদুল ইসলাম এবং এক্সেল কোচিং সেন্টারের পরিচালক নাসির উদ্দীনকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম।
নূর-ই আলম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু এ নির্দেশনা অমান্য করে কেউ কেউ কোচিং সেন্টার চালু রেখেছেন এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে দুই শিক্ষককে দ-বিধি ২৭১ এর আওতায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ সকাল ১১টায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলার সামনে একটি ও জয়কালী বাজারে এনসিসি নামের আরেকটি কোচিং সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে বন্ধের নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার শেখ জুবায়ের আহমেদ। এসময় ২টি কোচিং সেন্টারকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেন তিনি।
শেখ জোবায়ের আহমেদ বলেন, সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার খোলা রাখার কারণে ২টি কোচিং সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা ও বন্ধের নির্দেশ দেয়া হয়। যেসব কোচিং সেন্টার নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে ।
বাসস/জিই/কেএস/এমএআর/২০০৫/জেহক