মৌলভীবাজারে ২১৬ জন হোম কোয়ারেন্টাইনে

305

মৌলভীবাজার, ১৯ মার্চ, ২০২০ (বাসস) : করোনাভাইরাস থেকে নাগরিকদের নিরাপদ রাখতে জেলায় এখন পর্যন্ত ২১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ২১০ জন বিভিন্ন দেশ থেকে ফিরে এসেছেন।
কোয়ারেন্টাইন নির্দেশনা ভঙ্গ করার অভিযোগে প্রশাসন সংশ্লিষ্টদের জরিমানা করছে।
জেলা প্রশাসন সূত্র জানায়, জেলায় করোনাভাইরাস প্রতিরোধ ও সতর্কতায় সরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন বেসরকারি ও সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। কোয়ারেন্টাইন লঙ্ঘনের অপরাধে এ পর্যন্ত ৭ জনকে ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলায় দু’টি ৫ তারকা মানের রিসোর্ট ও হোটেল সহ সকল পর্যটন স্থান বন্ধ রাখা হয়েছে। এ ছাড়াও ভারতের সাথে ৩টি স্থল বন্দর রন্ধ রাখা হয়েছে।
এ বিষয়ে সিভিল সার্জন ডা. তাওহিদ আহমদ বলেন, জেলায় এপর্যন্ত ২১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বেশির ভাগই বিদেশ ফেরত, ৬ জন তাদের নিকট আত্মীয় রয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূর্বপ্রস্তুতি হিসেবে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায় ১১৬টি বেড প্রস্তুত রাখা হয়েছে।
জেলায় করোনা আক্রান্ত কোন রোগী এখনও পাওয়া যায়নি। ২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠালে একজনের নেগেটিভ আসে ও অপরজনের রিপোর্ট এখনও আসেনি।