বাসস ক্রীড়া-৯ : ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফর নিয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি

101

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-আন্তর্জাতিক-সিরিজ
ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফর নিয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি
ঢাকা, ১৯ মার্চ ২০২০ (বাসস): আগামী মে মাসে নির্ধারিত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফরের বিষয়ে কোন সিদ্ধান্ত গ্রহনের আগে বর্তমান পরিস্থিতি নিবিড় ভাবে পর্যবেক্ষন করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আগামী ৮ মে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। সেখানে তিন ম্যাচের ওয়ানডে ও চার ম্যাচের টি-২০ সিরিজে অংশ নেয়ার কথা রয়েছে টাইগারদের। চার ম্যাচের টি-২০ সিরিজটি অবশ্য ইংল্যান্ডের মাটিতে আয়োজনের কথা রয়েছে।
এপ্রিলের মধ্যভাগ থেকেই সিরিজের জন্য টাইগারেদর প্রস্তুতি গ্রহনের কথা ছিল। কিন্তু কোভিড-১৯ এর ভয়াবহ সংক্রমন যেভাবে গোটা বিশ্বকে গ্রাস করছে তাতে মে মাসের ওই সিরিজ আয়োজন নিয়ে শংকা থেকেই যাচ্ছে।
তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আসন্ন এ সফরসুচি নিয়ে এত আগে কোন মন্তব্য করা উচিৎ হবে না। বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের বলেন,‘ প্রতিটি মুহুর্তেই পরিস্থিতির পরিবর্তন ঘটছে। তাই এ সফর নিয়ে এই মুহুর্তে মন্তব্য করা উচিৎ হবে না।
শুধু এইটুকু বলতে পারি যে আমরা পরিস্থিতির উপর ভালভাবে নজর রাখছি। আমার মনে হয় আয়ারল্যান্ডও পরিস্থিতি পর্যবেক্ষন করছে। বিষয়টি নিয়ে অবশ্যই দুই বোর্ডেও মধ্যে আলোচনা হবে। তবে এটি নিয়ে এখনো বোর্ডে কোন সিদ্ধান্ত হয়নি।’
করোনা ভাইরাসের প্রভাবে আগামী জুনে দুই টেস্টে অংশ নিতে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর নিয়েও শংকা দেখা দিয়েছে। ওই সফর নিয়েও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন পাপন। তিনি বলেন,‘ এত আগে এসব বিষয়ে কথা বলার সুযোগ নেই। আমরা শুধু পরিস্থিতির উপর গভীরভাবে নজর রাখছি।’
বাসস/এসএমপি/অনু/এমএইচসি/১৮১৮/স্বব