সরকার করোনার বিস্তাররোধে নিরলসভাবে কাজ করছে : পানি সম্পদ উপমন্ত্রী

287

শরীয়তপুর, ১৯ মার্চ, ২০২০ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে।
তিনি বলেন, স্বাস্থ্য বিভাগসহ প্রশাসনকে এ ব্যাপারে কঠোরভাবে মনিটরিংয়ের মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশনাও দিয়েছে সরকার। এজন্য বিমানবন্দর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামাঞ্চল পর্যন্ত মনিটরিং করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে তার সংসদীয় এলাকা শরীয়তপুরের নড়িয়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এস এম আব্দুল্লাহ-আল-মুরাদ, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায় প্রমুখ।
এছাড়া সভায় জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, আমরা আশা করছি অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের ন্যায় এবারও আমরা এই ভয়ানক করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশবাসীকে রক্ষা করতে পারবো ইনশাআল্লাহ।
সিভিল সার্জন ডা. এস এম আব্দুল্লাহ-আল-মুরাদ বলেন, শরীয়তপুরের নড়িয়া উপজেলাসহ ৬টি উপজেলার অনেক মানুষ ইতালিসহ বিভিন্ন দেশে থাকেন। আমাদের স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, গত ২৮ ফেব্রুয়ারি থেকে আজ বেলা ১২ টা পর্যন্ত ইতালিসহ বিভিন্ন দেশ থেকে আসা ৩১৩ জন প্রবাসী দেশে অবস্থান করছেন।
তাদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত ৫৪ জন হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের ১৪ দিন অতিক্রম করায় তাদেরকে অব্যাহতি দেয়া হয়েছে এবং এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৫৯ জন।
উপমন্ত্রী এসময় তার মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশরাফুননেসা ফাউন্ডেশনের পক্ষ থেকে ১ হাজার পিস হ্যান্ড ওয়াশ ও ১ হাজার পিস মাস্ক জেলা স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করেন।
এর আগে তিনি পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।