মে মাসে সিরি-এ পুনরায় শুরুর আশা করছেন ইতালিয়ান এফএ প্রধান

180

মিলান, ১৯ মার্চ ২০২০ (বাসস) : আগামী ২ মে থেকে সিরি-এ লিগ পুনরায় শুরু হবার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছেন ইতালিয়ান ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) প্রধান গাব্রিয়েল গ্রাভিনা। জুলাইয়ে লিগ শেষ হবার সম্ভাবনাও দেখছেন তিনি।
ইতালিয়ান ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরাও গ্রাভিনার এই অনুমানকে সমর্থন দিয়ে একই কথা জানিয়েছেন।
করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় ইতালিতে সব ধরনের ক্রীড়া আসর আগামী ৩ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষনা করা হয়েছে। ইতোমধ্যেই কোভিড-১৯’এ আক্রান্ত হয়ে ইতালিতে ২৯৭৮ জনের মৃত্যু হয়েছে। উয়েফার সিদ্ধান্তে ইউরো ২০২০’র এক বছর পিছিয়ে দেয়া হয়েছে।
গ্রাভিনা ইতালিয়ান রেডিওতে বলেছেন, ‘আমরা লিগ শুরু করতে পারবো না, এই বিষয়টি নিয়ে আমি একেবারেই ভাবছি না। পরিস্থিতি বিচারে আপাতত তা বন্ধ রয়েছে। এটা পুরো দেশের জন্যই শঙ্কার কারন। এক্ষেত্রে অনুমানের উপর ভিত্তি করে আমি বলতে পারি হয়তবা ২ মে থেকে লিগ শুরু করা যেতে পারে।’
এফআইজিসি সভাপতি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ২০২১ পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তিনি আরো বলেন এই পরিস্থিতির জন্য কেউই প্রস্তুত ছিলনা। উয়েফারও এখন উচিত চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের মডেল পুন:নির্ধারণ করা। আমাদেরর হয়ত লিগের ফর্মেটে পরিবর্তন আনতে হতে পারে। আমরা কাউকে শাস্তি দিতে পারিনা।
ইতোমধ্যেই নতুন তারিখ অনুযায়ী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ২৭ জুন ও ইউরোপা লিগের ফাইনাল ২৪ জুন অনুষ্ঠানের ঘোষনা এসেছে।
সিরি-এ লিগে আটটি দলের ১৩টি করে এবং বাকিদের ১২টি করে ম্যাচ বাকি রয়েছে। চারটি ইতালিয়ান ক্লাব এখনো ইউরোপীয়ান প্রতিযোগিতায় টিকে আছে।