বাসস ক্রীড়া-২ : করোনা যোদ্ধাদের পাশে চেলসি

115

বাসস ক্রীড়া-২
ফুটবল-চেলসি
করোনা যোদ্ধাদের পাশে চেলসি
লন্ডন, ১৯ মার্চ ২০২০ (বাসস) : করোনার সাথে প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছে পুরো বিশ্ব। এবার সেই যোদ্ধাদের পাশে থাকার ঘোষনা দিয়েছে ইংলিশ ফুটবল ক্লাব চেলসি। বৃটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের স্টাফদের থাকার জন্য স্ট্যামফোর্ড ব্রীজের হোটেল ছেড়ে দিচ্ছে ব্লুজরা।
প্রিমিয়ার লিগের ক্লাবটির মালিক রোমান আব্রামোভিচ এই স্বেচ্ছা সেবার জন্য পুরো অর্থ ব্যয় করবেন। লন্ডনের মেডিকেল স্টাফরা করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদান করতে গিয়ে যদি নিজ বাড়িতে যেতে না পারে তবে তারা এই হোটেল কক্ষগুলোতে বিশ্রাম নেবার সুযোগ পাবে বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে। আগামী দুই মাস এই সুবিধা তারা ভোগ করবে। তবে প্রয়োজন হলে এর সময় সীমা আরো বাড়বে।
বৃটেনে ইতোমধ্যেই ১৯৫০ জনের দেহে কোভিড-১৯’এর অস্তিত্ব পাওয়া গেছে, মারা গেছে ৭১ জন।
চেলসির এক বিবৃতিতে বলা হয়েছে, ‘অনেক মেডিকেল স্টাফই লম্বা সময় ধরে কাজ করছে এবং অনেক সময় তারা ঘরে ফিরে যেতে পারছে না। এই সংকটময় মুহূর্তে তাদের কিছুটা হলেও সাহায্য করার জন্য চেলসি এগিয়ে এসেছে।’
এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তী খেলোয়াড় গ্যারি নেভিলও চেলসির এই উদাহরন অনুসরন করে তার মালিকানাধীন দুটি হোটেলে স্বাস্ব্যকর্মীদের বিনামূল্যে থাকার ঘোষণা দিয়েছেন। গত সপ্তাহে নেভিলের ১৭৬ সজ্জাবিশিষ্ট হোটেল দুটি জনসাধারণের জন্য বন্ধ করে দেয়া হয়।
এর আগে লিভারপুলের খেলোয়াড়রা ক্লাবের পক্ষ থেকে স্থানীয় খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোতে ৪০ হাজার পাউন্ড দান করেছে।
বাসস/এএফপি/অনু/নীহা/১৬০১/স্বব