বাসস দেশ-৩৬ : ‘হোম কোয়ারেন্টাইনে’ না থাকায় নারায়ণগঞ্জে বিদেশফেরত দু’জনকে জরিমানা

216

বাসস দেশ-৩৬
নারায়নগঞ্জ-জরিমানা
‘হোম কোয়ারেন্টাইনে’ না থাকায় নারায়ণগঞ্জে বিদেশফেরত দু’জনকে জরিমানা
নারায়ণগঞ্জ, ১৮ মার্চ, ২০২০ (বাসস) : সরকারি নির্দেশনা অনুযায়ী বিদেশ থেকে ফিরে ‘হোম কোয়ারেন্টাইনে’ না থাকায় বিদেশফেরত দু’জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
বুধবার বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক তাদের কাছ থেকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। একই সঙ্গে দুইজনকে ১৭ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার আদেশ দেন।
স্থানীয়রা জানান, তাদের মধ্যে একজন দশ দিন আগে কুয়েত থেকে, অন্যজন সাত দিন আগে সৌদি আরব থেকে ফিরেছেন। ফতুল্লা ইউনিয়নের শিবুমার্কেট এলাকায় কুয়েত ফেরতের হার্ডওয়ারের দোকান এবং সৌদি ফেরতের মুদি দোকান রয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে না থেকে তারা দেশে ফিরেই দোকানদারি করছিলেন।
স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য ও স্বাস্থ্য কর্মকর্তাদের উপস্থিতিতে দুই প্রবাসফেরতকে জরিমানা এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।
সদর ইউএনও নাহিদা বারিক বলেন, হোম কোয়ারেন্টাইনে না থাকায় তাদেরকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে মার্চ মাসের শুরু থেকে এ পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় বিদেশ ফেরত লোকের সংখ্যা ৫ হাজারেরও বেশি হলেও তাদের মধ্যে মাত্র ৩০ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। জেলার অতিরিক্ত পুলিশ (ডিএসবি) সুপার মোহাম্মদ নূরে আলম জানান, ১ মার্চ থেকে এ পর্যন্ত ৫ হাজার ১৩৯ জন প্রবাসী জেলায় ফিরে এসেছেন।
অন্যদিকে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, ১০ মার্চ থেকে এ পর্যন্ত মোট ৩৪ জনকে বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে ৩০ জন বিদেশফেরত।
বাসস/সংবাদদাত্/এফএইচ/২০৪৪/এইচএন