বাসস দেশ-২৬ : জনসাধারণের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে ডিজিটাল প্রচারণায় আওয়ামী লীগ : আব্দুর রহমান

110

বাসস দেশ-২৬
রহমান-ঢাকা-১০
জনসাধারণের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে ডিজিটাল প্রচারণায় আওয়ামী লীগ : আব্দুর রহমান
ঢাকা, ১৮ মার্চ, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, নির্বাচন গণতন্ত্র চর্চার গুরুত্বপূর্ণ হলেও তা জনসাধারণের জীবনের নিরাপত্তার উর্ধ্বে নয়।
তিনি বলেন, তারই ধারাবাহিকতায় ঢাকা-১০ আসনের জনগণের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে নির্বাচনী প্রচার-প্রচারণাতে ভিন্নতা আনা হয়েছে।
রহমান আরো বলেন, আমরা নির্বাচনী প্রচারনায় ডিজিটালাইজেশনের দ্বারস্থ হয়েছি। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও আমরা নির্বাচনী প্রচারণা চালাচ্ছি।
আব্দুর রহমান আজ আসন্ন ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিনের প্রধান নির্বাচনী কার্যালয়ে ঢাকা-১০ আসন নিয়ে তার ‘ভাবনা ও কর্মপরিকল্পনা’ শীর্ষক এক মতবিনিময় সভায় এ কথা বলেন।
আব্দুর রহমান বলেন, “পুরো বিশ্বের মতো বাংলাদেশও করোনা ভাইরাসের কারণে এক সংকটময় মুহূর্ত অতিবাহিত করছে। প্রাণঘাতি এই ভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন দেশে প্রতিনিয়তই বাড়ছে মৃতদের তালিকা।
তিনি বলেন, ইতোমধ্যে ‘কোভিড-১৯’র সংক্রমণ ঠেকাতে মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। বড় কোনো গণজমায়েত যাতে অনুষ্ঠিত না হয় সেজন্য সরকার অনুপ্রাণিত করে চলেছে।
রহমান বলেন, “প্রাণঘাতি করোনা ভাইরাস যাতে আক্রান্ত ব্যক্তির কাছ থেকে অন্যদের মধ্যে ছড়িয়ে না পড়ে, সেজন্য আমরা বড় কোনো নির্বাচনী বৈঠকও করছি না। পাশাপাশি পরিত্যাগ করছি বড় ধরনের সমাবেশও।
তিনি বলেন, আমরা নির্বাচনী প্রচারণায় যে অংশ নিচ্ছিনা তা নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ডিজিটাল বাংলাদেশ গড়েছেন, আমরাও আমাদের নির্বাচনী প্রচারণায় ডিজিটালাইজেশনের দ্বারস্থ হয়েছি।
তিনি বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা আমাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি। পাশাপাশি ঝুঁকি এড়িয়ে নিয়ন্ত্রিত জনসংযোগ করছি।
রহমান বলেন, করোনাভাইরাস থেকে নির্বাচনী এলাকার জনসাধারণকে সুরক্ষিত রাখতে আমরা তাদের সচেতন করছি। উদ্ভূত পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে জনস্বাস্থ্যকে অগ্রাধিকার দিয়েছি।
পরে শফিউল ইসলাম মহিউদ্দিন তার নির্বাচনী ‘ভাবনা ও কর্মপরিকল্পনা’ তুলে ধরেন।
বাসস/সবি/এমএএস/১৯১০/কেকে